Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির পশুর রক্ত ২৪ ঘণ্টার মধ্যে পরিষ্কারের দাবি পরিবেশবাদীদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:৩০ এএম

এবার ব্যাপক ডেঙ্গু সমস্যার কারণে কোরবানির পশুর রক্ত ২৪ ঘণ্টার মধ্যে পরিষ্কার করার দাবি জানিয়েছেন পরিবেশবাদীরা। তা না হলে গরুর রক্ত খেয়ে সব ধরনের মশার ব্যাপক সংখ্যক বৃদ্ধি ঘটবে। ঢাকা দক্ষিণ নগর ভবনের সামনে বুধবার এক মানববন্ধনে পরিবেশবাদীরা এ দাবি জানান।
‘যত্রতত্র কোরবানির পশুর হাট বন্ধ, স্থায়ী জবাই কেন্দ্র স্থাপন, কোরবানির বর্জ্য দ্রুত অপসারণ এবং প্রাণঘাতী ডেঙ্গুর কবল থেকে দেশের মানুষকে রক্ষায় মশক নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করো’ দাবিতে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), জনগণের স্বাস্থ্য আন্দোলন (পিএইচএম-বাংলাদেশ), নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, সিডিপি, নেটওয়ার্ক অন ক্লাইমেট চেঞ্জ বাংলাদেশ (এনসিসিবি), ঢাকা যুব ফাউন্ডেশন, আদি ঢাকাবাসী ফোরাম, পরিবেশ রক্ষা এখনই, পুরান ঢাকা নাগরিক উদ্যোগ, বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন ও গ্রীন ভয়েসের যৌথ উদ্যোগে এ মানববন্ধন হয়। এতে বাপার সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন বাপার যুগ্ম সম্পাদক মিহির বিশ্বাস, পিএইচএম-বাংলাদেশের সমন্বয়ক আমিনুর রসুল, ঢাকা যুব ফাউন্ডেশনের সভাপতি মো. শহিদুল্লাহ, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ইবনুল সাঈদ রানা, পুরান ঢাকা নাগরিক উদ্যোগের সভাপতি নাজিম উদ্দীন, পুরান ঢাকা পরিবেশ উন্নয়ন ফোরামের সঞ্চালক ইমরান হোসেন, আদি ঢাকাবাসী ফোরামের সা. সম্পাদক মো. জাভেদ জাহান, সেভ দ্য রিভারের সদস্য সচিব শাকিল রহমান, সিডিপির খোকন শিকদার, পরিবেশ রক্ষা এখনই-এর সমন্বয়ক জহুরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ