Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

২২ দিন পর গাইবান্ধায় ট্রেন চলাচল শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:৩৮ পিএম

ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেন চলাচলের মধ্যে দিয়ে টানা ২২ দিন পর গাইবান্ধা-কাউনিয়া সেকশনে ট্রেন চলাচল শুরু হয়েছে। বন্যার পানির প্রবল চাপে ঢাকা-গাইবান্ধা-লালমনিরহাট-রংপুর রেলপথের কয়েক কিলোমিটার এলাকায় পাথর সরে গিয়ে গর্তের সৃষ্টি হওয়ায় এই রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল।
আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এই রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন বোনারপাড়া রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মাহবুবুর রহমান।
তিনি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেন সকাল পৌনে ৯টায় বোনারপাড়া রেলওয়ে স্টেশনে পৌঁছে। পরে ৯টার সময় ট্রেনটি বোনারপাড়া থেকে বাদিয়াখালী স্টেশন ও ত্রিমোহনী স্টেশনের মাঝপথের ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্ত এলাকা অতিক্রম করে সকাল ৯টা ৫৫ মিনিটে গাইবান্ধা স্টেশনে পৌঁছে। পরে লালমনি এক্সপ্রেস ট্রেনটি লালমনিরহাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। এই ট্রেন চলাচলের মধ্যে দিয়ে ২২ দিন পরে আজ থেকে এই রুটে লোকাল ও এক্সপ্রেসসহ সকল ট্রেন চলাচল শুরু হল। এর আগে গত ১৭ জুলাই থেকে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুটি পার্বতীপুর হয়ে চলাচল করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে


আরও
আরও পড়ুন