Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

শেষ কার্যদিবসে সাফল্যের পাশাপাশি দুই ব্যর্থতা স্বীকার করলেন ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ২:১০ পিএম

পুলিশে ৩২ বছর চাকরির শেষভাগে ডিএমপি কমিশনার হিসেবে সাড়ে চার বছর কর্মমুখর সময় শেষে অবসর নিচ্ছেন আছাদুজ্জামান মিয়া। এ সময় নিজের কর্মজীবনের নানা সাফল্য তুলে ধরার পাশাপাশি দুটি ব্যর্থতাও তুলে ধরেছেন তিনি। আজ বৃহস্পতিবার শেষ কার্যদিবসে নিজের সাফল্য ও ব্যর্থতার কথা তুলে ধরলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এই বিদায়ী কমিশনার। ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি গণমাধ্যমকে এসব কথা জানান।

কর্মজীবনে দু’টি ব্যর্থতার কথাও জানালেন তিনি। এগুলো হচ্ছে জনগণ থানায় যে সেবা প্রত্যাশা করছে, অনেকাংশে তা পূরণে ব্যর্থতা ও যানজটমুক্ত গতিশীল ঢাকা গড়তে ব্যর্থতা। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৬৮০ দিনের কমিশনার থাকাকালীন দুই জায়গায় ব্যর্থতার আক্ষেপ রয়েছে। একটি হচ্ছে, জনগণ থানায় যে সেবা প্রত্যাশা করছে, অনেকাংশে তা পূরণে ব্যর্থ হয়েছি। এক্ষেত্রে আমরা অনেক উন্নতি করলেও, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি। মহানগরী ঢাকার যানজট প্রসঙ্গে তিনি বলেন, আমরা যে যানজটমুক্ত গতিশীল ঢাকার প্রত্যাশা করেছিলাম। কিন্তু সেটা করতে পারিনি।

তবে দায় স্বীকার করলেও যানজটের পেছনে আরো কিছু বিষয় জড়িত বলে জানান তিনি। বলেন, যানজটের দায় শুধু ডিএমপির নয়। ঢাকায় সিগন্যাল ব্যবস্থা একটি সংস্থা দেখভাল করে, পানি জমলে আরেক সংস্থা দেখে, সড়ক দেখে আরেক সংস্থা।



 

Show all comments
  • তুষার ৮ আগস্ট, ২০১৯, ৪:২৩ পিএম says : 0
    শেষ দিনে এসে ব্যর্থতা স্বীকার করে নিজেকে মহৎ বানানোর অপচেষ্টা। সময়ের ব্যর্থতা সময়ে স্বীকার করা উচিত যেটা বাংলাদেশে নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন