Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাবনায় আরও ৬টি স্থানে এডিস মশার লার্ভার সন্ধান লাভ

জেলায় ৪৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৬:০৩ পিএম

পাবনায় আজ বৃহষ্পতিবার আরও ৬টি স্থানে এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। পাবনা সিভিল সার্জন দপ্তরের কীটতত্ত্ববিদ হেলালুর রহমান আজ বিকাল পৌনে ৫টার দিকে জানান , শহরের লষ্করপুর এলাকায় ৬টি ভলকাইজিং-এ পরিত্যক্ত টায়ার মধ্যে এডিস মশার অস্বিত্ব পাওয়া যায়। এখানে জমে থাকা পানির মধ্যে এই লার্ভা ছিল। তাৎক্ষণিকভাবে সেগুলো ধ্বংস করে দেওয়া হয়। পাবনার সিভিল সার্জন ডা: মেহেদী ইকবাল এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেছেন, এডিস মশা এবং লার্ভা ধ্বংসে তাঁর দপ্তরের কীটতত্ত্ববিদ ও এবং তার সহযোগিরা কাজ করে যাচ্ছেন। তিনি আতঙ্কিত না হয়ে সাবধনতা অবলম্বন করতে বলেছেন এদিকে , পাবনায় ডেঙ্গু রোগের প্রকোপ এখনও কমেনি। 

পাবনা জেনারেল হাসপাতালে আজ ১৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন এ নিয়ে এখন ৩৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। জেলার উপজেলাতেও ডেঙ্গু রোগ দেখা দিয়েছে, বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ২৪ ঘন্টায় ৬ জন এবং ফরিদপুর হাসপাতালে ৫ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসক, নার্স এবং অন্যান্য সহযোগি কর্মচারীদের ডেঙ্গু রোগ মোকাবেলায় সক্রিয় রাখা হয়েছে । এদিকে, এডিস মশা ও এর লার্ভা ধ্বংসে পাবনার সব পৌরসভায় টেনিফস ওষুধের তীব্র সংকট রয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

৩ ডিসেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০
২২ নভেম্বর, ২০২০
১৬ নভেম্বর, ২০২০
২৮ অক্টোবর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
৩১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ