Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

আর্সেনালে ব্রজিলের লুইস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৬:১৩ পিএম

ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইসকে দলে পেতে চেলসির সঙ্গে সম্মত হয়েছে আর্সেনাল। এজন্য এমিরেটস স্টেডিয়ামের দলকে গুনতে হচ্ছে ৮ মিলিয়ন পাউন্ড। দুই বছরের চুক্তিতে ‘গানার্স’ শিবিরে যোগ দিচ্ছেন ৩২ বছর বয়সী লুইস।

গত মে’তে স্ট্যামফোর্ড ব্রিজের দলের হয়ে দুই বছরের চুক্তিপত্রে সাক্ষর করেন লুইস। সেই তিনিই আজ আর্সেনালের হয়ে মেডিকেল পরীক্ষায় অংশ নিচ্ছেন।

দুই স্পেলে সাড়ে ছয় বছর ব্লুজ শিবিরে কাটিয়েছেন লুইস। এসময় ১৬০টি প্রিমিয়ার লিগ ম্যাচে করেছেন ১১ গোল। সাবেক ক্লাবে ফ্রাঙ্ক ল্যাম্ফার্ড কোচ হিসেবে ফেরার পাঁচ সপ্তাহের মাথায় লুইজকে বেচে দিলো চেলসি। এদিকে ১৮ বছরের কম ভিনদেশী খেলোয়াড় কেনার দায়ে ২০২০ সাল পর্যন্ত খেলোয়াড় ক্রয়ের উপর চেলসিকে নিষেধাজ্ঞাদেশ দিয়ে রেখেছে উয়েফা।

২০১১ সালে ২১ মিলিয়ন পাউন্ডের দলবদলে বেনফিকা থেকে চেলসিতে যোগ দেন লুইস। ২০১৪ সালের জুনে ৪০ মিলিয়ন পাউন্ডে তাকে পিএসজির কাছে বেচে দেয় চেলসি। ২০১৬ সালের আগস্টে আবার তিনি ৩৪ মিলিয়ন পাউন্ডে ফেরেন চেলসিতে। এবারও পরিচিত আঙ্গিনায় থিতু হতে পারলেন না এই সেন্টার ব্যাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন