Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই মাস নিষিদ্ধ ব্রাজিলের জেসুস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৬:৪৪ পিএম

কোপা আমেরিকার ফাইনালে লাল কার্ড দেখার পর মাঠ ছাড়ার সময় বাজে আচরণের কারণে দুই মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ হয়েছেন ব্রাজিল জাতীয় দলের ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

পেরুর বিপক্ষে ফাইনালের সেই ম্যাচে ৩-১ গোলের জয়ে স্কোর বোর্ডে নাম লিখিয়েছিলেন ম্যানচেস্টার সিটি তারকা। দ্বিতীয়ার্ধে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ার সময় ক্ষোভ প্রকাশ করতে গিয়ে লাইনের বাইরে রাখা পানির বোতলে লাথি মারেন জেসুস। এরপর ভিএআর মনিটরে ঘুষি মারেন।

একই অপরাধে তাকে ৩০ হাজার ডলার জরিমানাও করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। সাত দিনের মধ্যে এই রায়ের বিপরীতে আপিল করতে পারবেন জেসুস।

এক বিবৃতিকে কনমেবলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘এই সিদ্ধান্তের বার্তা জানানের পর থেকে আগামী দুই মাস নিষিদ্ধ থাকবেন গ্যব্রিয়েল জেসুস।’ ‘এই সময়ের মধ্যে নিষিদ্ধ খেলোয়াড় জাতীয় দলের হয়ে কোনো আন্তর্জাতিক ও প্রীতি ম্যাচে অংশ নিতে পারবেন না।’

এই নিষেধাজ্ঞার দরুণ আগামী সেপ্টেম্বরে ব্রাজিলের হয়ে কলম্বিয়া ও পেরুরর বিপক্ষে প্রীতি ম্যাচে অংশ নিতে পারবেন না জেসুস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ