Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়গঞ্জে গ্রামীণ সড়কের কাজে অনিয়মের অভিযোগ

নাজমুল হোসাইন তালুকদার, রায়গঞ্জ (সিরাজগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বম্ভগাছা ইউনিয়নের বাজার থেকে হামিন-দামিন গ্রামের ছোট ব্রিজের পুকুর পাড়ের সামনে দিয়ে হাট পাংঙ্গাসী রাস্তা পর্যন্ত, গ্রামীণ কাঁচা রাস্তা পাকা করার কাজে ১নং ইটের খোয়ার সাথে বালি মেশানসহ দু’পাশে মাটি চাপানোর কাজ করার কথা থাকলেও কার্যতো পুরোটা ভিন্ন।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার দু’ধারে নাম মাত্র মাটির প্রলেপ, বালুর সাথে মাটি ব্যাবহার করে, ইট-ভাটার ১নং ইটের বদলে ৮৫ ভাগ। ২-৩নং ইটের ও খোওয়ার সাথে রাভিশ মেশানো হচ্ছে বেশী পরিমান। বালির মধ্য মাটিসহ নিম্নমানের ইট ও ইটের খোয়ার সংমিশ্রণের ফলে, এখন থেকেই ঐ রাস্তায় মেসার্স স্বপ্না এন্টারপ্রাইজ নলকা, সেনগাতীর, ঠীকাদারের কাজে নিয়োজিত ইট ভাটার ট্রাকের চাকায় পৃষ্ট হয়ে নিম্নমানের ইটের খোয়াগুড়ো হয়ে যাচ্ছে। এতে করে কিছু দিন যেতে না যেতেই রাস্তা দেবে গিয়ে নষ্ট হয়ে যেতে পারে। স্থানীয় জনসাধারণ, এলাকাবাসী ও পথচারীর কেউ কেউ জানান, ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীসহ দেখার কাজে নিয়োজিত কর্মচারীদের মোটা অংকের টাকা ঘুষ দেয়ায় রাস্তার ব্যাপারে তেমন কোন চাহিদা নাই তাদের। প্রথম থেকে রাস্তার কাজ যেভাবে করছে তাতে করে টেকসই কদিন হবে আল্লাই ভালো জানেন, তবুও অন্য অন্য গ্রামে রাস্তা-ঘাট হয়না আমাদেরটা তাও আবার হচ্ছে। কাজ কাম ভালো না সে কারনে আমরা বাঁধা দিলে আবার যদি কাজ বন্ধ হয়ে যায়। তাই তাদের মন যে ভাবে চাই সে ভাবেই করুক, শুধু একটু মোটরসাইকেল, ভ্যান গাড়ি ও হাটা-চলা করতে পারলেই হল। রাস্তার দায়ত্ব থাকা প্রকৌশলী আব্দুল বাছেদ জানান, আমাকে এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করে নাই। আমি ও আমার অফিস কর্মকতার।
সময় না থাকিার করণে বেশী ভিজিট করতে পারিনা। তবে যে কয়েক দিন আমি দেখেছি তাতে সিডিউল মোতাবেক আমাদের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ