Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

চরফ্যাশনে গুজবের ৪ আসামি গ্রেফতার

ওসিকে পুরস্কার দিলেন এসপি

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

ছেলে ধরার ও কল্লাকাটা গুজব ফেইজবুকে প্রচার করায় ৪ আসামিকে গ্রেফতার করেছেন ওসি। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গত বুধবার ভোলা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় চরফ্যাশন থানার ওসি শামসুল আরেফিনকে ২০ হাজার টাকা পুরস্কার দেয়া হয়েছে।

জানা যায়, গত ১০ জুলাই রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে কল্লাকাটার বিষয়টি প্রচার করেছে চরফ্যাশন উপজেলার চরমাদরাজ গ্রামের আবদুস শহীদ হাওলার। একই দিনে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করে জেল হাজতে প্রেরণ করেন। ২৭ জুলাই আসলামপুর আলীগাওঁ গ্রামের হাছনাইন (২১), আল-আমীন (২০) ও অরিয়ান মাহামুদ ফয়সাল (২০) ফেইজবুকে গুজব প্রচার চালিয়েছে। ফলে তাদেরকেও আটক করে ডিজিটাল নিরাপত্তা আইন-১৮ মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এই গুজব প্রচার করার অভিযোগে তাদেরকে আটক করে আইনের আওতায় আনার পুরস্কার স্বরূপ চরফ্যাশন থানার ওসি শামসুল আরেফীনকে ২০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়।

ভোলা পুলিশ সুপার সরকার কায়ছার এই পুরস্কার গত বুধবারে সহাকারী পুলিশ সুপার (চরফ্যাশন সার্কেল) শেখ সাব্বির হোসেনের হাতে তুলে দেন। ওসি শামসুল আরেফীণ বলেন, এই পুরস্কার শুধু আমার একার অবদান নয় এটি চরফ্যাশন থানাসহ যারা তথ্য দিয়ে আমাকে সহায়তা দিয়েছেন সকলেরই অবদান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন