Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

চট্টগ্রামে ক্রাশ প্রোগ্রাম উদ্বোধন করলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ডেঙ্গু মুক্ত চট্টগ্রাম গড়তে মহানগর, বিভাগের অধীন সকল জেলা-উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস, আদালত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, উপাসনালয়, ক্লাব, সমিতি, সংগঠন, এনজিও সংস্থা ও বাসা-বাড়ীতে গতকাল (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে বিশেষ ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করা হয়। এরই অংশ হিসেবে চট্টগ্রাম বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসনের উদ্যোগে আদালত ভবন এলাকার বিভাগীয় কমিশনার কার্যালয়ের নীচে এডিস মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফগার মেশিন দিয়ে নালায় মশক নিধন ওষুধ ছিটিয়ে ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেন।

ক্রাশ প্রোগ্রাম উদ্বোধনকালে মেয়র নাছির বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। জ্বর হলেই ডেঙ্গু হয়েছে বিষয়টি এমন নয়। প্রয়োজন জনসচেতনতা সৃষ্টি। রাজধানী ঢাকায় ডেঙ্গু যেভাবে ছড়িয়ে পড়েছে সে তুলনায় এখনো পর্যন্ত চট্টগ্রাম বিভাগে সহনীয় পর্যায়ে রয়েছে। ডেঙ্গু মুক্ত চট্টগ্রাম গড়তে এডিসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মহানগর, জেলা ও উপজেলার সর্বত্র একযোগে ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করা হয়েছে। তিনি বলেন, আমরা স্বাধীনতা যুদ্ধে জয়ী হয়েছি, বড় বড় দুর্যোগ মোকাবেলা করে সফল হয়েছি, ডেঙ্গু প্রতিরোধ করে ও জয়ী হতে পারবো।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, উপ-পরিচালক (স্থানীয় সরকার) ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন