Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

কাশ্মীরি জনগণের জীবন নিয়ে বিশ্ববাসী শঙ্কিত

দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও মসজিদে দোয়া আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কাশ্মীরী জনগণের ন্যায্য অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে আজ শুক্রবার সারাদশে বিক্ষোভ মিছিল ও মসজিদে মসজিদে দোয়া দিবস পালিত হবে। এছাড়া কাশ্মীরে ভারতীয় আগ্রাসন ও হত্যা-নির্যাতনের প্রতিবাদে খেলাফত মজলিসের ডাকে শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

ইসলামী আন্দোলন : ইসলামী আন্দোলন ঢাকা মহানগরী আয়োজিত মতবিনিময় সভায় নেতৃবৃন্দ কাশ্মীরী জনগণের নাগরিক অধিকার অবিলম্বে ফিরিয়ে দেয়ার জোর দাবি জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। সভায় আজকের বিক্ষোভ মিছিল ও মসজিদে মসজিদে দোয়া কর্মসূচি সফল করার অনুরোধ জানানো হয়।

মুসলিম লীগ : মুসলিম লীগের নেতৃবৃন্দ বলেছেন, মোদি সরকার কাশ্মীরের ৭২ শতাংশ মুসলিমদের সাংবিধানিক অধিকার হরণ করে মানবাধিকার লঙ্ঘন করেছে। মুসলিম বিশ্বকে অবিলম্বে দিল্লীর হিন্দুত্ববাদী সরকারের উপর অর্থনৈতিক ও কূটনৈতিক চাপ সৃষ্টি করতে হবে।
গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগরী বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে কাশ্মীর থেকে মুসলমানদের উচ্ছেদ করার পরিকল্পনার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি পালনকালে নেতৃবৃন্দ একথা বলেন।
খেলাফত মজলিস : খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, অবরুদ্ধ কাশ্মীরী জনগণকে রক্ষায় বিশ্বাসীকে এগিয়ে আসতে হবে। কাশ্মীরী মুসলমনাদের জীবন নিয়ে বিশ্ববাসী আজ গভীরভাবে শঙ্কিত। কাশ্মীরে ভারতীয় আগ্রাসন ও হত্যা-নির্যাতনের প্রতিবাদে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মানববন্ধন শেষে প্রেসক্লাবের সামনের সড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইসলামী ফ্রন্ট : কাশ্মীর মুসলমানের উপর নির্যাতন-হত্যার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী ফ্রন্টের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে নেতারা বলেন, সংবিধান সংশোধনের মাধ্যমে মুসলিম নিধনের চ‚ড়ান্ত পদক্ষেপ নিয়েছে ভারত সরকার। কাশ্মীরে নির্যাতন-হত্যা, লুটপাট নতুন নয় এটা ভারতীয় লুটেরাদের ধারাবাহিক কর্মের চ‚ড়ান্ত পদক্ষেপ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীরি

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন