Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শাহজালালে ১২ কেজি স্বর্ণসহ দুই জাপানি নাগরিক আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১:২৮ এএম

 ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ১২ কেজি স্বর্ণের বারসহ দুই জাপানি নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। আটক দু’জন হলেনÑ তাকিও মিমুরা ও সুইচি সাতো। গত বুধবার রাতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর তাদের দু’জনকে আটক করে।
কাস্টম সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, মালয়েশিয়া থেকে আসা এয়ার এশিয়ার একটি ফ্লাইটে (একে-৭১) দুই জাপানি নাগরিক স্বর্ণ চোরাচালান করবে। একপর্যায়ে তারা দু’জনে বিমানবন্দর নেমে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় সোনা থাকার বিষয়ে তাদেরকে জিজ্ঞাসা করলে তারা অস্বীকার করেন। এ সময় তাদের শরীর ও লাগেজ স্ক্যান করে ভেতরে ধাতব বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। পরে ব্যাগেজ কাউন্টারে নিয়ে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের দু’জনের দেহ তল্লাশি করে ৩০টি সোনার বার পাওয়া যায়। এর মধ্যে ১০টি এক কেজি ওজনের বার রয়েছে। আটক বারের মূল্য প্রায় ৬ কোটি টাকা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. শাহিদুল ইসলাম বলেন, জাপানি নাগরিকের কাছ থেকে চোরাচালানের সোনা উদ্ধারের বিষয়টি এবারই প্রথম। এরমধ্যে আটক তাকিও মিমুরার পাসপোর্ট নং হলোÑ টিআর ৩৫৭৭২৯৬) এবং সুইচি সাতোর নং টিএস ২৩৭৮৮২২। তাদের দু’জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ