Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলাপুর ছাড়তে বিলম্ব অধিকাংশ ট্রেনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১১:৩৮ এএম | আপডেট : ২:৫৫ পিএম, ৯ আগস্ট, ২০১৯

প্রিয়জনের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ। অনেকেই বাড়ি ফেরার জন্য ট্রেনের টিকিট কেটেছেন। কিন্তু ট্রেন দেরিতে ছাড়ায় ঘরে ফেরা মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই বাড়তি দুর্ভোগ মাথায় নিয়েই গ্রামের বাড়িতে যাচ্ছেন মানুষ। যাত্রীচাপ সামলাতে গতকাল থেকে রেলে যুক্ত হয়েছে তিনটি বিশেষ ট্রেন। এর পরেও বাড়তি যাত্রীচাপের কারণে বহু মানুষ ট্রেনের ছাদে চড়ে ঝুঁকি নিয়ে বাড়ি যাচ্ছেন।

আজ শুক্রবার সকাল থেকে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে দেখা গেছে যাত্রীদের উপচেপড়া ভিড়। সকালে কমলাপুর রেল স্টেশনে দেখা যায়, ৩৭টি রুটের মধ্যে দু-একটি বাদে সব ট্রেনই বিলম্বে ছাড়ছে। এতে যাত্রীদের দুর্ভোগ বহুগুণ বেড়েছে।

কমলাপুর স্টেশনের বেশ কয়েকটি প্ল্যাটফর্মে দেরি হওয়া ট্রেনের যাত্রীরা অপেক্ষা করছিলেন। অনেকে নির্ধারিত সময়ের অনেক আগেই কমলাপুর স্টেশনে উপস্থিত হন। ভোর থেকে ঘরমুখো মানুষের পদচারণায় কমলাপুর স্টেশনে মুখরিত হয়ে ওঠে। কিন্তু ট্রেনে দেরিতে আসায় ও দেরিতে ছাড়ায় ভোগান্তিতে পড়েছেন দেশের বিভিন্ন প্রান্তে যেতে চাওয়া যাত্রীরা।

কমলাপুর রেল স্টেশন সূত্রে জানা গেছে, আজ অধিকাংশ ট্রেন কমলাপুর ছাড়তে বিলম্ব হবে। প্রতিটি ট্রেনেই যাত্রীচাপ বেশি থাকায় যাত্রীদের ওঠানামায় বাড়তি সময় লাগছে। আর এ কারণে স্টেশনে বাড়তি সময় দাঁড়াতে হচ্ছে। ফলে কয়েক মিনিট করে অপেক্ষার তালিকা একত্রিত হয়ে কয়েক ঘণ্টায় দাঁড়াচ্ছে। ফলে সব মিলিয়ে শিডিউল বিপর্যয়ে পৌঁছেছে রেলপথের ঈদযাত্রা।

এদিকে ট্রেনের ভেতর জায়গা না পেয়ে অনেকেই ছাদে উঠেছেন। গতকাল থেকেই দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। ফলে বাড়ি ফেরা নিয়ে সীমাহীন ভোগান্তিতে পড়তে হয়েছে ঈদে ঘরমুখো যাত্রীদের। অনেকেই ট্রেনের ছাদে বৃষ্টিতে ভিজে ও গাছপালার ধাক্কায় ক্ষয়ক্ষতির আশঙ্কা নিয়ে বাড়ি যাচ্ছেন।



 

Show all comments
  • ash ১২ আগস্ট, ২০১৯, ৩:৩৩ এএম says : 0
    KOTO GULO O KORMA OLOSH DURNIBAJ, CORR , STUPID GULO KE RAIL WAYR TOPE BOSHANO HOESE ! TAI POROTIBOSOR AKE OBOSTAH HOCHE, KONO WNNOTI NAI
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমলাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ