Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রস্তাবিত বাজেট মুঠোফোন ভোক্তাদের হতাশ করেছে

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেট মোবাইল ফোন ভোক্তাদের হতাশ করেছে বলে মনে করছে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। একই সঙ্গে মোবাইল কলের ওপর প্রস্তাবিত শুল্ক প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
এ সময় বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদেও কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুনুর রশীদ, বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ, মহাসচিব অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক প্রমুখ বক্তব্য দেন।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন তা এই বাজেটের মাধ্যমে ভেস্তে যাচ্ছে। বর্তমানে যে কর ধার্য আছে তাই অতিরিক্ত, বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন তা কমানোর জন্য দাবি জানিয়ে আসছে। তা না করে উল্টো আরও সম্পূরক শুল্ক ২ শতাংশ বাড়িয়ে দেয়া হলো। এতে কলরেট বাড়বে। তারা বলেন, রেট বাড়লেও কল সুবিধা দেয়া কোম্পানিগুলো সরকারের নিবন্ধিত নয়। তাই এ অর্থ বিদেশে চলে যাবে বিনা শুল্কে। সেবার মান না বাড়িয়ে এ ধরনের শুল্ক বৃদ্ধিও কোনো যৌক্তিকতা নেই। তাই ভোক্তাদের পক্ষ থেকে প্রস্তাবিত এ শুল্ক প্রত্যাহারের দাবি জানান বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তাবিত বাজেট মুঠোফোন ভোক্তাদের হতাশ করেছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ