Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

হকির উপদেষ্টা কোচ হয়েছেন বানসাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৮:৪৯ পিএম | আপডেট : ৯:০৩ পিএম, ৯ আগস্ট, ২০১৯

উপদেষ্টা কোচ হয়ে বাংলাদেশ হকির সঙ্গে যুক্ত হয়েছেন ভারতীয় অজয় কুমার বানসাল। ইতোমধ্যে তাকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। ১৫ আগস্ট রাত সাড়ে ৯টায় ঢাকায় পৌছাবেন বানসাল। শুক্রবার বাহফে সুত্রে এ তথ্য জানা গেছে। আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে অনুষ্ঠেয় জুনিয়র ওমেন্স এএইচএফ কাপকে সামনে রেখে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী দলের সঙ্গে কাজ করবেন এ,কে বানসাল। এছাড়া আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেরও দায়িত্ব পালন করবেন তিনি। ৬০ বছর বয়সী অজয় কুমার বানসাল ভারতের অন্যতম অভিজ্ঞ একজন হকি কোচ। যিনি ভারতীয় কোচদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দ্রোণাচার্য খেতাব পেয়েছেন। কাজ করেছেন ভারত জাতীয় পুরুষ ও নারী হকি দলের সঙ্গে। এছাড়া দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন ভারতীয় হকি ডেভেলপমেন্টের সঙ্গেও।

বানসালের নিয়োগ প্রসঙ্গে বাহফে সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান,‘অজয় কুমার বানসাল ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞ কোচ। যার সঙ্গে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। এবার তার মুল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। আপাতত তিনি ১৫ দিনের জন্য ঢাকায় আসলেও আমরা চেষ্টা চালাচ্ছি তার মেয়াদ আরো বাড়াতে। যাতে অনূর্ধ্ব-২১ পুরুষ দলকেও যথেষ্ট সময় দিতে পারেন তিনি।’

এদিকে ঈদ-উল-আজহার ছুটি কাটিয়ে ১৫ আগস্ট বাহফে’তে রিপোর্ট করবেন বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দলের খেলোয়াড়রা। অন্যদিকে ১৮ আগস্ট শুরু হবে অনূর্ধ্ব-২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

১১ ফেব্রুয়ারি, ২০১৯
৮ ফেব্রুয়ারি, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯
১ নভেম্বর, ২০১৬
২৮ অক্টোবর, ২০১৬
২৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন