Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোয়ার্টার ফাইনালে নাদাল-থিম

মন্ট্রিল টেনিস টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৯:২৩ পিএম

মন্ট্রিল টেনিস টুর্নামেন্টে পুরুষ এককে কোয়ার্টার ফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও অস্ট্রিয়ার ডোমিনিক থিম। তৃতীয় রাউন্ডের ম্যাচে সরাসরি সেটে জয় পেয়েছেন তারা।

তৃতীয় রাউন্ডে নাদালের প্রতিপক্ষ ছিলেন আর্জেন্টিনার গৌদি পেলা। প্রথম সেট থেকেই পেলাকে ব্যাকফুটে ফেলে দেন নাদাল। ৬-৩ গেমে প্রথম সেট জিতে নেন তিনি। পরের সেটেও লড়াই করতে পারেননি পেলা। হেসেখেলে দ্বিতীয় সেট জিতে ম্যাচের ইতি টানেন নাদাল। ৬-৪ গেমে দ্বিতীয় সেটটি জিতেন ৩৫তম মাস্টার্র্সের ১হাজার শিরোপা জয়ের পথে থাকা নাদাল। এই জয়ে বিশ্বরেকর্ডের মালিক হলেন তিনি। এটিপি মাস্টার্র্সে ৩৭৯তম জয়ের স্বাদ নিলেন নাদাল। ফলে পেছনে পড়ে গেলেন সুইজারল্যান্ডের রজার ফেদেরার। আর নবমবারের মত এই র্টুর্নামেন্টের শেষ আটে উঠলেন ১৮টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল।

ম্যাচে স্কোর দেখলে মনে হবে সহজে জয় পেয়েছেন নাদাল। কিন্তু কোর্টে খেলতে তার বেশ কষ্টই হয়েছে বলে জানান তিনি। নাদাল বলেন, ‘বাতাসের বিপক্ষে আজ খেলাটা কঠিনই ছিলো। কিন্তু আমরা এভাবে খেলতে অভ্যস্ত। কঠিন কন্ডিশনে এভাবে খেলতে পারাটা আনন্দের। তবে এখানে ঠিকে থাকার জন্য খেলোয়াড়দের বিকল্প পথ থাকে।’

নাদালের সরাসরি সেটে জয় পেলেও প্রথম সেট জিততে বেশ বেগ পেতে হয়েছে থিমকে। ১৪তম বাছাই ক্রোয়েশিয়ার মারিন চিলিসের বিপক্ষে প্রথম সেট টাইব্রেকারে জিতেন থিম। স্কোর ছিলো, ৭-৬ (৯/৭)। অবশ্য দ্বিতীয় সেট দ্রুত জিতে ম্যাচের ইতি টানেন তিনি। ৬-৪ গেমে সেটটি জিতেন থিম। পাঁচ বছর পর এই টুর্নামেন্টে ফিরে দু’দিনের দ্বিতীয় জয়ের স্বাদ নিয়েছেন তিনি।

এই মৌসুমে ৩১তম জয় তুলে নিতে পেরে খুশী থিম, ‘দু’জয়ে আমি বেশ খুশী। দু’জন দুর্দান্ত খেলোয়াড়কে হারিয়েছি আমি। গ্রীষ্মে ইউরোপিয়ান থেকে ভালো আত্মবিশ্বাস পেয়েছি আমি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ