Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

সাপের ডিমেই অমলেট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মুরগির ডিম মনে করে সাপের ডিম দিয়ে অমলেট তৈরী করলেন ভারতের এক গৃহবধূ! বৃহস্পতিবার এলাকার মুদি দোকান থেকে বেশ কয়েকটি ডিম কেনেন উত্তর ২৪ পরগনার গোপালনগরের সাতবেড়িয়ার বাসিন্দা রাবেদা বিবি। গতকাল শুক্রবার ডিম ভেঙে দেখেন তার মধ্যে কালো, লম্বা একটি বস্তু রয়েছে। ডিমের ভিতর এটি কীভাবে এল, তা নিয়ে ভাবনাচিন্তা করতে থাকেন গৃহবধূ। তবে তাতে আমল না দিয়েই ডিমটি ভেজে ফেলেন তিনি। পরে প্রতিবেশী এবং পরিজনদের একথা জানান রাবেদা। ডিমের ভিতরে থাকা ওই বস্তুটিকে দেখান তিনি। সকলেই প্রায় নিশ্চিত হয়ে বলতে শুরু করেন, এটি সাপের ডিম।

সাপের ডিমের অমলেটের কথা মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। সাপের ডিম দেখতে ভিড় জমান প্রতিবেশীরা। স্থানীয় বাসিন্দা কবিরুল মম্ডল জানান, ‘ডিমটিকে দেখতে দৌড়ে যাই। প্রথমে বিশ্বাস করতে পারিনি। তবে দেখার পর বিশ্বাস হয় রাবেদা যা বলছেন তা সত্যি।’ কীভাবে তার দোকান থেকে কেনা ডিমের ভিতর কালো, লম্বা বস্তু এল তা বুঝতে পারছেন না দোকান মালিকও।

তবে, এটিকে সাপের ডিম বলে এখনই মানতে নারাজ বিশেষজ্ঞরা। তাদের দাবি, সাপের ডিমের আকার এত বড় হয় না। তারা যুক্তি দেখান, মুরগির হরমোনঘটিত সমস্যার কারণেই ডিমের ভিতর ওই রকম একটি আকার তৈরি হচ্ছিল। ডিমটি পরীক্ষা না করা পর্যন্ত নিশ্চিতভাবে কিছুই বলা সম্ভব নয় বলেও জানিয়েছেন বিশেষজ্ঞরা। সূত্র : ইন্টারনেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ