Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

মহাসড়কে নয় ফেরিতে সমস্যা

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ঈদ যাত্রায় মহাসড়কে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এবারের ঈদ যাত্রায় সড়ক-মহাসড়ক বিশেষ করে হাইওয়েতে কোনো সমস্যা নেই। সমস্যা হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাটে। ওখানে নদীতে প্রবল স্রোত। প্রচন্ড স্রোতে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। তবে আজকে পরিস্থিতি ভালো।

দুর্যোগপূর্ণ আবহাওয়া ছাড়া রাস্তা খারাপের বিষয় কোথাও নেই। সারা দেশ থেকে আমি খবর রাখছি এবং খবর নিচ্ছি। গতকাল রাজধানীর গাবতলী বাস টার্মিনালে মোবাইল কোর্ট কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ঈদের সময় যাতে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে না যায় সে বিষয়ে সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক প্রয়াস অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। সেতুমন্ত্রী বলেন, ঈদের সময় যাতে পরিস্থিতি জটিল না হয়, যাতে মানুষের আতঙ্ক দূর করা যায় সে ব্যাপারে সরকারের পক্ষ থেকে, আমাদের দলের পক্ষ থেকে আমরা সর্বাত্মক প্রয়াস অব্যাহত রেখেছি। আমরা সর্বাত্মকভাবে, আমাদের সব ডিপার্টমেন্ট এবং সংশ্লিষ্ট সকলেই প্রস্তুত আছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশে ফেরার পর এই প্রস্তুতিমূলক কর্মতৎপরতা আরো জোরদার হয়েছে। আরো জোরদার হবে যাতে করে মানুষকে স্বস্তি দেয়া যায়। এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় আমরা সর্বক্ষেত্রে সহযোগিতা অব্যাহত থাকবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নতুন ওষুধ এর মধ্যে এসে গেছে এবং ওষুধ ছিঁটানোর কাজটা শুরু হচ্ছে। গাজীপুর সিটি করপোরেশন অনেক পৌরসভাকে ওষুধ সরবরাহ করছে বিনা পয়সায়। মেয়র অনেকগুলো ওষুধ সিঙ্গাপুর থেকে এনেছেন। ঢাকা সিটির ওষুধও আসতে শুরু করেছে। আমি মনে করি, সচেতনতা সাবধানতা এবং সঙ্গে সঙ্গে যে কার্যকর ওষুধ আমরা প্রয়োগ করব এবং তাতে করে ডেঙ্গু পরিস্থিতি আস্তে আস্তে নিয়ন্ত্রণে আসবে। এটা এখনো নিয়ন্ত্রণে এসেছে এই কথা আমি দাবি করতে পারব না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

২২ সেপ্টেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ