Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে বড় ছেলের মৃত্যু আইসিইউতে মেয়ে লাশ দাফন করে ঢাকার পথে বাবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চার বছরের বড় ছেলের লাশ নিয়ে বাবা একাই গেছেন গ্রামের বাড়িতে। সেখানে পারিবারিক কবরস্থানে আদরের সন্তানের লাশের দাফন শেষে তড়িঘড়ি করে আবারও রওনা দিতে হয়েছে ঢাকার পথে। রাজধানীর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার আদরের আরেকটি সন্তান এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আইসিই

বড় সন্তানের শেষ বিদায়ে উপস্থিত থাকতে পারেননি জন্মদাত্রী মা। তিনি এক বছরের ছোট সন্তানের দেখভাল করতে রয়ে গেছেন ঢাকায়। মাত্র কয়েকদিনে মমিনুল-সালমা দম্পতির জীবনে নেমে এসেছে এমন বিপর্যয়। হতভাগা অসহায় এ বাবা হাইকোর্টের আইনজীবী। তিনি পরিবার নিয়ে ঢাকার সোবহানবাগে থাকেন। ডেঙ্গুতে মৃত বড় ছেলে সারা সোবহানবাগের স্থানীয় একটি কিন্ডারগার্টেনে প্লে শ্রেণিতে পড়তো।

পরিবার সূত্রে জানা যায়, কয়েকদিন আগে বড় সন্তান সারার ডেঙ্গু ধরা পড়ে। পরে তাকে মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সেখানেই মারা যায় শিশু সারা। শুক্রবার সকালে তাকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কাচিয়ারা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। ছোট সন্তান সাফাও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আশঙ্কাজনক অবস্থায় ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

মতলব দক্ষিণ উপজেলার দীঘলদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান জানান, মমিনুল তার স্ত্রীর ছোট বোন সালমার স্বামী। মমিনুল মানসিকভাবে এতটাই বিপর্যস্ত হয়ে আছেন যে কারও সঙ্গে কথা বলার পর্যায়ে নেই। তিনি আরও জানান, ৩ আগস্ট সারা জ্বরে আক্রান্ত হয়। পরিবারের লোকজন ওইদিন তাকে ধানমন্ডিতে ইবনে সিনা হাসপাতালে নেন। সেখানে রক্ত পরীক্ষার পর তার ডেঙ্গু ধরা পড়ে। হাসপাতালে বেড খালি না থাকায় সারাকে নিয়ে তারা ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানেও বেড না পেয়ে পরে নর্দান হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে গত বৃহস্পতিবার তাকে মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ৯টায় হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যায় সারা।



 

Show all comments
  • Miah Muhammad Adel ১০ আগস্ট, ২০১৯, ৩:২৬ এএম says : 0
    ক্ষমতাসীনদের উচিত ক্ষতিপূরণদান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ