Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলমান এক হলে কাশ্মীরের ওপর এত নির্যাতন হতো না -পীর সাহেব ফান্দাউক দরবার

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 কাশ্মীর, ফিলিস্তিন, মিয়ানমারসহ বিভিন্ন মুসলিম রাষ্ট্রের মুসলমানরা নির্যাতিত এবং নিপিড়ীত। তার একটি মাত্র কারণ আমরা মুসলমান বিভিন্ন দল ও মতে ছিন্ন বিচ্ছিন্ন। রাসূল (সা.) মাত্র ৩১৩ জন সাহাবী নিয়ে বদর যুদ্ধে বিজয় লাভ করেছিলেন কিন্তুআমরা ইহুদি খ্রিস্টান ও বিধর্মীদের হাতে শুধু নির্যাতন ও নিপীড়নের শিকার হচ্ছি।

মোদী সরকারের কাছে আমাদের একটাই দাবি কাশ্মীরের ন্যায্য অধিকার ফিরিয়ে দিয়ে তাদেরকে প‚র্ণাঙ্গ সাধীন হিসেবে বাঁচতে দিন। গতকাল শুক্রবার বাদ জুমা কাশ্মীরে মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর আলহাজ মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ আল-হোসাইনী এসব কথা বলেন। বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলাম ও বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহলের উদ্যোগে জু‘মার নামাজ শেষে ফান্দাউক দরবার শরীফ থেকে পীরজাদা মাওলানা মূফতি সৈয়দ ছালেহ আহমাদ আল-হোসাইনীর নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের হয়। পরে নাসিরনগর-ফান্দাউক সড়কের সামনে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলাম, বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহল, ফান্দাউক মদিনাতুল উলুম মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, মুরিদান, ভক্তবৃন্দ ও এলাকার সাধারণ মানুষের অংশগ্রহণে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন, যুব খাদিমুল ইসলামের সভাপতি পীরজাদা আলহাজ্ব মাওলানা ম‚ফতি সৈয়দ মাঈনুদ্দিন আহমেদ,যুব খাদিমুল ইসলামের সহ-সভাপতি মাওলানা সৈয়দ জাকারিয়া আহমাদ ও বাংলাদেশ আঞ্জুমানে ইসলামী ছাত্রমহল কেন্দ্রীয় সহসভাপতি পীরজাদা মাওলানা বাকের মোস্তুফা প্রম‚খ।

 



 

Show all comments
  • k m saleh ahmmod bin zaheri ১০ আগস্ট, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    কাশ্মীর এর মুসলমানদের জন্য বাংলাদেশের সকল মুসলমান ঐক্য হওয়া প্রয়োজন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ