Inqilab Logo

ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫০ কিলোমিটার যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১১:০৪ এএম | আপডেট : ১২:০৯ পিএম, ১০ আগস্ট, ২০১৯

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট প্রায় ৫০ কিলোমিটারে পৌঁছেছে। যানজটে দীর্ঘ সময় ধরে আটকে থাকায় মহাসড়কে বিক্ষোভ করেছেন যাত্রীরা। গতকাল থেকেই টাঙ্গাইলে যানজটে আটকা পড়ে কষ্ট করছেন উত্তরাঞ্চলের যাত্রীরা। সড়কে কখনও ধীরগতিতে চলছে সব যানবাহন, কখনোবা একেবারেই থেমে যাচ্ছে।

আজ শনিবার বঙ্গবন্ধু সেতু থেকে মীর্জাপুর পর্যন্ত যানজট দেখা যায়। বিশেষ করে যানজটে ব্যাপক ভোগান্তির শিকার হচ্ছেন নারী ও শিশুরা। টয়লেট, খাবার ও পানির অভাবে কষ্ট পাচ্ছেন অনেক যাত্রী।

পুলিশ যানজট নিরসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আহাদুজ্জামান মিয়া বলেছেন, মহাসড়কে যানজট নিরসনে ও নিরাপত্তার জন্য জেলা পুলিশের সাত শতাধিক সদস্য কাজ করছে।

যানজটের কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্থানে গাড়ি থেকে নেমে বিক্ষোভ করছেন যাত্রীরা। অনেকেই ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে নামানোর প্রতিবাদ করছিলেন।

যানজটের কারণ হিসেবে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় খানা-খন্দ আর বঙ্গবন্ধু সেতুর পূর্ব এলাকার গাড়ির চাপ বেশি থাকার কথা। এদিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জ অংশেও যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে। এতে সেখানেও দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সেই যানজটের রেশও এসে পৌঁছেছে টাঙ্গাইল অংশে। ফলে ঠায় দাঁড়িয়ে থাকতে হচ্ছে বহু যাত্রীকে। গত রাত থেকে মহাসড়কের বিভিন্ন যানবাহনে অপেক্ষমাণ যাত্রীরা সকালে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২৩ অক্টোবর, ২০১৯
২ অক্টোবর, ২০১৯
২৭ সেপ্টেম্বর, ২০১৯
৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ