Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাউন্টিতে বাবরের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১:০৬ পিএম

কাউন্টি দল সমারসেটের হয়ে চলমান টি-টোয়েন্টি কাপে বিশ্বকাপের ফর্মটাকে টেনে নিয়ে গেছেন পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম।

আসরের শুরু থেকেই দারুণ ফর্মে বাবর। বেশ কয়েকবার সেঞ্চুরির কাছে গিয়েও হচ্ছিল না তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছোয়া। তবে শুক্রবার ঠিকই সেটি আদায় করে নিলেন। ৫৫ বলে তুলে নিয়েছেন দারুণ এক সেঞ্চুরি। শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ১০২ রানে। আর তার এই ইনিংসে ভর করে দল সমারসেট আগে ব্যাট করে পায় ৪ উইকেটে ২০২ রানের বিশাল পুজি। এই রান তাড়া করা সম্ভব হয়নি হ্যাম্পশায়ারের ব্যাটসম্যানদের পক্ষে। ফলে জয় নিয়েই মাঠ ছেড়েছে টম অ্যাবলের দল।

ইনিংস ওপেন করতে নেমে শুরু থেকেই বাবর ছিলেন দারণ ছন্দে। টি-টোয়েন্টিতে যে মারদাঙ্গা ক্রিকেট না খেলেও বড় স্কোর গড়া যায় সেটি আবার দেখালেন। স্ট্রাইক রেট ঠিক রেখে বলে বলে রান তুলেছেন। আবার খারাপ বল পেলেই সীমান পাড় করেছেন। কেন তাকে বিরাট কোহলির মত ক্রিকেটার বলা হয় সেটিই যেন আরো একবার দেখালেন। শেষ পর্যন্ত ৬টি চার ও ৭টি ছয়ে আদায় করে নিয়েছেন সেঞ্চুরি।
এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন বাবর। এর আগে তিনটি হাফ সেঞ্চুরি পেয়েছেন (৯৫*, ৮৩ ও ৫৬)। কিন্তু শুক্রবার পেয়েছেন সেই কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ