Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

শেষ মুহুর্তে সরগম নেছারাবাদের পশুরহাট

নেছারাবাদে পবিত্র ঈদ উল আযহার প্রধান জামাত ছারছিনা দরবার শরীফে সকাল সাড়ে ৮ টায়

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৩:৩৭ পিএম

শেষ মুহুর্তের সরগম হয়ে উঠছে নেছারাবাদ উপজেলার কোরবনীর পশুর হাটে গরু ছাগল বেচা-কেনা। গত শুক্রবার দুপুরের পর থেকে গতকাল শনিবার উপজেলার ৪টি অস্থায়ি কোরবানীর পশুরহাটে গরু বিক্রির ধুম চলছে।পছন্দের কোরবনীর পশু কিনতে হাটগুলোতে ভিড় করছেন ক্রেতারা। গত দু'দিনে ক্রেতারা হাটে এসে ঘুরে ঘুরে গরু দেখেছেন। শেষ মুহুর্তে হাটে এসে দু'চার কথায় পছন্দের গরুটিকে কিনে নিয়ে যাচ্ছেন ক্রেতারা। তবে শনিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত রৌদ্রউজ্জ্বল আবহাওয়া থাকায় হাটে এসে ক্রেতারা গরু কিনেছেন সাচ্ছন্দে। দুপুর ১২ টার পর থেকে মুষলধারে বৃষ্টিতে হাটের ক্রেতা-বিক্রেতারা অনেকটা ভোগান্তিতে পড়েছেন।

এ বছর হাটগুলোতে প্রচুর গরু ছাগলের আমদানি হয়েছে। বিভিন্ন গোহাটা ঘুরে দেখা গেছে ক্রেতা-বিক্রেতাদের পদচারনায় পশুরহাটগুলো সরগরম। সুটিয়াকাঠি গোহাটে ক্রেতাদের সাথে আলাপ হলে তারা জানান ,গতবারের তুলনায় এ বছর গরুর দাম বেশি। তবে হাটে প্রচুর দেশিয় গরুর ওঠায় তারা নির্ধিদায় পছন্দের গরু কিনতে পারছেন।

অপরদিকে একাধিক গরু ব্যবসায়ী জানান লালন পালনের খরচ বৃদ্ধি পাওয়ার কারনেই মুলত গরুর দাম বৃদ্ধি পেয়েছে। তাছাড়া ভারতীয় গরুর আধিক্য না থাকায় কুরবানির ছয়মাস পূর্ব থেকেই ফরিয়ারা গ্রামে ঘুরে ঘুরে গরু কিনে দেশের বড় বড় পশু হাটে নিয়েছেন। তাই গরুর দাম কিছুটা বেশি।

সরেজমিনে হাট ঘুরে জানাগেছে, গত দুই তিন দিনে গরু বিক্রি একেবারে কম হলেও শনিবার থেকে পশু বিক্রি বেড়েছে। ছুটি পেয়েই চাকরিজীবি, ব্যবসায়ি মানুষেরা এলাকায় এসেই পছন্দের গরুটি আগে কিনতে হুমড়ি খেয়ে পড়েছেব পশু হাটে।

 

নেছারাবাদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ছারছিনা দরবার শরীফে

নেছারাবাদে পবিত্র ঈদ উল আযহার প্রধান জামাত ছারছিনা দরবার শরীফে সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে। পূর্ব সোহাগদল জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। উপজেলা পরিষদ জামে মসজিদ, ইন্দ্রেরহাট বায়তুল মামুর জামে মসজিদ, মিয়ারহাট জামে মসজিদ,সেহাংগল ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও স্বরূপকাঠি পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ