Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

এখনই খালেদার মুক্তি চান রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৭:৩৮ পিএম

সরকারের উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণকে নিয়ে তামাশা বন্ধ করুন। ডেঙ্গু মোকাবিলায় কার্যকর পদক্ষেপ নিন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই মূহূর্তে মুক্তি দিন।

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে শনিবার বিকেলে ঢাকা মহানগর বিএনপি নেতারা কলাবাগান থানার হাতিরপুল বাজার, ইস্টার্ন প্লাজা, মোতালেব প্লাজাসহ অন্যান্য স্থানে প্রচারপত্র বিলি শেষে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জোর করে রাষ্ট্র ক্ষমতা দখলকারী বর্তমান অবৈধ সরকারকে শুধু ব্যর্থ সরকার বললে কম বলা হবে, বর্তমান সরকার হলো ভোট চুরি ও ভোট ডাকাতির সরকার। সরকার শুরু থেকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করলে ডেঙ্গু পরিস্থিতি এতো ভয়াবহ রূপ লাভ করতো না। এতো মানুষের প্রাণহানি ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হতো না। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই এরা জনস্বার্থকে তোয়াক্কা করে না।

তিনি আরও বলেন, যেকোনো প্রাকৃতিক দুর্যোগ ও মহামারি রোধে এই জনবিচ্ছিন্ন সরকার সবসময়ই উদাসীন থাকে। গণতন্ত্র ও দেশের নাগরিকদের গণতান্ত্রিক অধিকারকে হরণের মাধ্যমে ফ্যাসিবাদী শাসন দূর্বার গতিতে চালিয়ে যাওয়ার লক্ষ্যেই বেগম খালেদা জিয়াক মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সবসময়ই যেকোনো প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী সংকট মোকাবিলায় জনগণের পাশে থেকেছে।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সম্পূর্ণরূপে ব্যর্থ বর্তমান সরকারের আর ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। বর্তমান ভয়াবহ দুঃশাসনে জনগণের নাভিশ্বাস উঠেছে। এর ওপর এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের আহাজারিতে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-সভাপতি ও কলাবাগান থানার সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন, সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, শাহবাগ থানা বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপন, যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নোমান, শ্রমিক দল নেতা সূমন ভূঁইয়া, স্থানীয় বিএনপি নেতা মঈনু আহম্মেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ