Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

শাস্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষকের অবহেলায় মেধাবী ছাত্রের মৃত্যু

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বিরামপুরে শিক্ষকের অবহেলায় মেধাবী ছাত্র আজিমের মৃত্যুর প্রতিবাদে বিক্ষুদ্ধ ছাত্র-জনতার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও বিভিন্ন কমসূচি ঘোষণা করেছেন। অভিযুক্ত শিক্ষকদের বিচার দাবিতে উত্তাল স্কুল ক্যাম্পাস।
গতকাল শনিবার বিরামপুর কাটলা হাই স্কুল বন্ধের দিনেই চলছে স্কুলের শিক্ষার্থী, অবিভাবক ও জনতার বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও শোক র‌্যালি। এতে অংশ গ্রহণ করেন স্থানীয় শত শত মানুষ। তাদের দাবি অভিযুক্ত শিক্ষক নজরুল ইসলামসহ শিক্ষক নয়ন কুমার সরকারের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক। বক্তব্য রাখেন, কাঠলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউনুস আলী, সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য গোলাম মোস্তাফা, মৃত আজিমের বড় ভাই আশিকুর রহমান প্রমুখ।
বিরামপুর উপজেলার কাঠলা ইউনিয়ানের বেনীপুর গ্রামের সাবেক পুলিশ সদস্য আসাদুল ইসলামের পুত্র কাঠলা দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর মানবিক বিভাগের মেধাবী ছাত্র আজিম হোসেন। সে স্কুল মাঠে পরিছন্নতার কাজ করার সময় হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে। সহপাটিরা বিরামপুর হাসপাতালে চিকিৎসার জন্য প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকের ব্যবহৃত একটি মোটরসাইকেল চায়। স্কুলের কোন শিক্ষকই মোটরসাইকেল দিতে রাজি হয়নি। তাই বাধ্য হয়ে সহপাটিরা ভ্যানে করে আজিমকে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
এলাকাবাসী ও অবিভাবকদের অভিযোগ প্রধান শিক্ষক ও অন্যন্য শিক্ষকের অবহেলায় মেধাবী ছাত্রের মৃত্যু হয়েছে। বিষয়টি সহপাটিসহ অবিভাবকগণ মানতে পারছেন না। বর্তমানে স্কুলে তালা ঝুলছে। জনতার রোষানলে প্রধান শিক্ষক নজরুল ইসলাম আত্মগোপন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন