Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ চুরির মামলা : আটক ৪

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দিনাজপুরের হাকিমপুর উপজেলার খট্টা মাধবপাড়া ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমানের বিরুদ্ধে রাস্তার ১শ’ টি বনজ গাছ চুরির মামলা করেছেন উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শামসুল আলম। এই মামলায় পুলিশ ৪ জনকে আটক করেছে।
হাকিমপুর থানার ওসি আনোয়ার হোসেন জানান, উপজেলার ১নং খট্টা মাধবপাড়া ইউপির খট্টা মৌজার ঢেলুপাড়া গ্রামের পশ্চিম পাশে উত্তর দক্ষিনগামী কাচা রাস্তার দু’পাশের ইউক্লিপটাস ও আকাশমনির প্রায় ১শ’টি বনজ গাছ গত শুক্রবার দুপুরে কর্তন করার অভিযোগে ওই রাতেই ইউপি চেয়ারম্যানকে হুকুমের আসামি করে ৮ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন বন কর্মকর্তা।
ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান জানান, তার বিরুদ্ধে একটি কুচক্রি মহল দীর্ঘদিন থেকে ষড়যন্ত্র করে আসছে। উপজেলা বন কমিটিতে অবৈধভাবে গাছ কর্তনের ব্যাপারে সিদ্ধান্ত হয়। এবং আমাকে বাদি হয়ে গাছ চোরদের বিরুদ্ধে মামলা করার নিদেশ দেন উপজেলা নির্বাহী অফিসার। কিন্তু কুচক্রি মহলের মদদে উল্টো আমাকে হুকুমের আসামি করে মামলা করা হয়েছে। তিনি আরও বলেন, আমি ওই রাস্তার গাছ কাটার ব্যাপারে কিছুই জানতাম না। পাশবর্তী বড়চড়া গ্রামের বাসিন্দা ও উপজেলা এসএফপিসি, ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আলম নিজেকে আড়াল করতে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন