Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

গফরগাঁওয়ে চরম দুর্ভোগে ট্রেনযাত্রী

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা-গফরগাঁও-ময়মনসিংহ রেল লাইনের ঈদে ঘরমুখী যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। বিশেষ করে আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেনের ঢাকা-গফরগাঁও-ময়মনসিংহ রুটের যাত্রীদের দুর্ভোগের সীমা নেই।
ট্রেনযাত্রী গফরগাঁও মাহমুদুল হাসান জানান, আন্তঃনগর ট্রেনের টিকেট আসন পাওয়ার পরেও ট্রেনে উঠতে পারছিনা ভীরের কারণে। ফলে বাধ্য হয়ে ঢাকা থেকে সড়ক পথে গফরগাঁও কষ্ট করে আসতে হচ্ছে। অন্য দিকে গফরগাঁও থেকে ময়মনসিংহসহ অন্যান্য স্থানে বেসরকারি মেইল বলাকা, জামালপুর কমিউটার ও মহুয়া ট্রেনের বরাদ্ধকৃত আসন ঈদের আগে ও পরে কয়েক দিনের জন্য বাতিল করে দেয় বেসরকারী ট্রেন পরিচালনা কৃতর্পক্ষ।
এতে গফরগাঁওয়ের ট্রেনযাত্রীদের দাড়িয়ে ময়মনসিংহে যেতে হচ্ছে। এ ধরনের হঠকারী সিদ্ধান্ত বাতিল করা হলে ঈদের আগে ও পরের যাত্রীরা উপকৃত হবে।
নেত্রকোনায় প্রতিপক্ষের হামলায় নিহত
নেত্রকোনা জেলা সংবাদদাতা
মাছ ধরতে গিয়ে প্রতিপক্ষের কাতরার (ধারালো অস্ত্র) আঘাতে ফেরদৌস মিয়া (৫৫) নামক এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার গভীর রাতে নেত্রকোনা জেলার মদন উপজেলার গোবিন্দশ্রী ইউনিয়নের কদমশ্রী মনিকা গ্রামের সামনের বিলে।
স্থানীয় এলাকাবাসী ও মদন থানা পুলিশ সূত্রে জানা যায়, কদমশ্রী মনিকা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে ফেরদৌস মিয়া গত শুক্রবার রাত ১টার দিকে বাড়ির সামনের বিলে কুচ দিয়ে মাছ ধরতে গেলে বিলের ইজারাদার বকুল মিয়ার লোকজন তাকে বাঁধা দেয়। এ নিয়ে ইজারাদারের লোকজনের সাথে তার কথা কাটাকাটি ও ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে ইজারাদারের লোকজন ফেরদৌস মিয়াকে কাতরা দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই ফেরদৌস মিয়া মারা যায়।
এ ব্যাপারে মদন থানার ওসি মো. রমিজুল হকের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে পুলিশ বাচ্চু মিয়া নামক একজনকে আটক করেছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ