Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমপি লতিফের উদ্যোগে বিনামূল্যে আইটি কোর্স ২শ’ শিক্ষার্থীর মাঝে সনদ বিতরণ

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্তমান প্রজন্মকে আধুনিক কম্পিউটার শিক্ষায় প্রশিক্ষিত করার লক্ষ্যে চট্টগ্রাম-১১ আসনের শিক্ষার্থীদের জন্য সাবেক চিটাগাং চেম্বার সভাপতি এমএ লতিফ এমপি’র উদ্যোগে প্রতি বছরের মতো এবারও এসএসসি পরীক্ষার পর বিনামূল্যে আইটি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়। আইটি কোর্স সমাপনকারী ২শ’ শিক্ষার্থীর মাঝে গতকাল চিটাগাং চেম্বার মিলনায়তনে সনদপত্র বিতরণ করা হয়।
অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের আধুনিক আইটি শিক্ষায় সুশিক্ষিত হয়ে জীবন গড়ার আহ্বান জানান এম এ লতিফ এমপি। তিনি জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে ডিজিটাল বাংলাদেশ রূপকার প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শক্রমে সরকারের গৃহীত পদক্ষেপ কার্যকর করতে বর্তমান ছাত্র সমাজের জন্য কম্পিউটার শিক্ষা অপরিহার্য বলে উল্লেখ করেন। দেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীরা দক্ষ জনশক্তি হিসেবে বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্য-প্রযুক্তি সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করে আত্মপ্রতিষ্ঠা লাভ করতে এই ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অভিভাবকবৃন্দ নতুন প্রজন্মকে আধুনিক তথ্য ও প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এম এ লতিফ এমপি কর্তৃক গৃহীত এ ধরনের পদক্ষেপকে স্বাগত জানান। অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীরা পরীক্ষা পরবর্তী অবসর সময়ে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ দেয়ায় এম এ লতিফ এমপি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় চিটাগাং চেম্বারের সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মোঃ আলমগীর চৌধুরী, অতিরিক্ত সচিব প্রকৌশলী মোহাম্মদ ফারুক, উপ-সচিব মোঃ আলী আজগর, প্রশিক্ষণ কোর্সের প্রধান প্রশিক্ষক উত্তম কুমার দাশ, সমন্বয়কারী মোঃ মাহবুব আলমসহ প্রশিক্ষণার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি লতিফের উদ্যোগে বিনামূল্যে আইটি কোর্স ২শ’ শিক্ষার্থীর মাঝে সনদ বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ