Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এইমসে ভেন্টিলেশনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ভারতের সাবেক অর্থমন্ত্রী ও বিজেপির শীর্ষ নেতা অরুণ জেটলি গুরুতর অসুস্থ। গত শুক্রবার সকালে বুকে ব্যাথা এবং শ্বাসকষ্ট শুরু হলে দিল্লি অল ইন্ডিয়া ইনস্টিটিউটে (এইমস) ভর্তি করা হয়। ভর্তির পর থেকেই তাকে ভেন্টিলেশনে রাখ হয়েছে।

এইমসে অরুণ জেটলি কার্ডিও-নিউরো বিভাগে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। তাকে দেখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হাসপাতালে যান। তবে তার স্বাস্থ্য সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে গতকাল শনিবার পর্যন্ত বিজেপির পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ বেলেছে জেটলির অবস্থা স্থিতিশীল। তিনি এন্ডোক্রিনোলজিস্ট, কার্ডিয়োলজিস্ট এবং নেফ্রোলজিস্টসহ একাধিক চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন।

দীর্ঘদিন ধরেই অসুস্থ অরুণ জেটলি ডায়াবেটিসে আক্রান্ত। অর্থমন্ত্রী থাকাকালে গত বছর কিডনি প্রতিস্থাপন করা হয়। যে কারণে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে অন্তবর্তী বাজেটের সময় তাকে সংসদে দেখা যায়নি।
এমনকি দ্বিতীয় দফায় নরেন্দ্র মোদি ক্ষমতায় ফিরলেও জেটলি মন্ত্রিত্ব নিতে রাজি হননি। প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছিলেন, বেশ কিছু দিন ধরে অসুস্থ ও চিকিৎসাধীন রয়েছেন। নতুন সরকারে কোনো দায়িত্ব না দিলেই ভাল। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ