Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপির ডাক্তার হওয়ার স্বপ্ন কেড়ে নিলো ডেঙ্গু

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু কেড়ে নিলো অপি রানী রায় নামের এক কলেজছাত্রীর চিকিৎসক হওয়ার স্বপ্ন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত শুক্রবার গভীর রাতে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাস্তায় মারা যান অপি। তিনি ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার লেহেম্বা গ্রামের কলেজ শিক্ষক অনুকূল চন্দ্রের মেয়ে।
ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চেয়েছিলেন অপি রানী রায়। পরিবার, বন্ধু-বান্ধবী ও প্রতিবেশিদের সে চিকিৎসক হওয়ার স্বপ্নের কথা জানিয়েই লেখাপড়ায় ভাল ফলাফল করেন। সে এসএসসিতে জিপিএ ৫ পেয়ে রানীশংকৈল ডিগ্রি কলেজে ভর্তি হন। সেখান থেকে এবার এইচএসসিতে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন। এরপর মেডিক্যাল কলেজে ভর্তির জন্য ঢাকায় কোচিং করতে যান। ঢাকায় কোচিং করে ঈদের আগে গ্রামে চলে যায়।
অপি রানী রায়ের বাবা অধ্যাপক অনুুকুল জানান, গত ৪ আগস্ট ঢাকা থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ সারালী গ্রামে মামার বাড়ি বেড়াতে যান। সেখানে জ্বরে আক্রান্ত হলে জেলা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়ে রক্ত পরীক্ষা করান। পরীক্ষায় তাঁর ডেঙ্গু ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অপির অবনতি হলে গত শুক্রবার সন্ধ্যায় তাঁকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। এর পর তাঁকে দিনাজপুরে বড় হাসপাতালে নেওয়ার পথে মারা যান।
অপি রানী রায়ের বাবা অনুকূল চন্দ্র রায় বলেন, ইচ্ছে ছিল মেয়েকে ডাক্তারি পড়াব। মেয়েও শখ ছিল ডাক্তার হবে। এ জন্য তাঁকে ঢাকায় কোচিং করতে পাঠাই। কিন্তু প্রাণঘাতী ডেঙ্গু আমাদের সব স্বপ্ন কেড়ে নিলো।
এ বিষয়ে লেহেম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম বলেন, অপি রানী মেধাবী ছাত্রী ছিলেন। এলাকায় তাঁকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। কিন্তু সে প্রত্যাশা আর পূরণ হলো না। ডেঙ্গু সে প্রত্যাশা কেড়ে নিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপির ডাক্তার হওয়ার স্বপ্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ