Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সাম্প্রদায়িক মহল অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, মিথ্যা প্রচারণা ও সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে সা¤প্রদায়িক মহলবিশেষ সামাজিক অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। অন্যদিকে সা¤প্রদায়িকতা-বিরোধী কর্মকাণ্ডের জন্য সরকার ও সরকারি দলকে নাজেহাল করার চেষ্টা করছে।
এহেন দুরভিসন্ধির ব্যাপারে সজাগ থাকার এবং ঐক্যবদ্ধভাবে মোকাবেলার জন্য তিনি ধর্ম-বর্ণ-নির্বিশেষে গণতন্ত্র, জাতি ও মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তির প্রতি আহ্বান জানান। পরিষদের চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা কমিটির যৌথ বর্ধিত সভায় গত ৮ তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন অধ্যাপক রনজিত কুমার দে।

গতকাল (শনিবার) পরিষদের চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক তাপস হোড় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অ্যাডভোকেট রানা দাশগুপ্ত প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সা¤প্রতিক সময়ে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের দৃঢ় ভূমিকাকে স্বাগত জানান।
তিনি বলেন, এই ধারা অব্যাহত থাকলে ধর্মীয়-জাতিগত সংখ্যলঘু জনগোষ্ঠীর অধিকতর নিরাপত্তা সুরক্ষিত হবে।

তিনি সরকারের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্যমূলক কালাকানুন বিলোপ, অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইন ও শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নের দাবি জানান।

সভায় আরও বক্তব্য রাখেন মহানগর সভাপতি ইঞ্জিনিয়ার পরিমল কান্তি চৌধুরী, কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক শ্যামল কুমার পালিত, মতিলাল দেওয়ানজী, অধ্যক্ষ বিজয় লক্ষী দেবী, বাবুল দত্ত, গোবিন্দ প্রসাদ মহাজন, দুলাল চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন