Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

রোনালদোর ‘সাত’ হ্যাজার্ডের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

চেলসি থেকে ২০১৯-২০২০ মৌসুমের দল বদলে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছেন এডেন হ্যাজার্ড। এর জন্য রিয়ালকে গুণতে হয়েছে ১০০ মিলিয়ন ইউরো। তবে হ্যাজার্ডের জন্য তা বেশি নয় মোটেও। হ্যাজার্ডকে রিয়ালে বরণ করে নিতে সান্তিয়াগো বার্নাব্যুতে জমায়েত হয়েছিল ৫০ হাজার মাদ্রিদিস্তা। তবে সে সময় হ্যাজার্ডকে দেওয়া হয়নি কোনো জার্সি নম্বর, জার্সি নম্বর ছাড়ায় দর্শকদের সামনে উপস্থিত হন হ্যাজার্ড।

প্রাক মৌসুম প্রীতি ম্যাচ গুলোতেও একাদশের জার্সি নম্বর ছাড়া খেলেন হ্যাজার্ড। প্রীতি ম্যাচ গুলোতে ৫০ নম্বর জার্সি পরেই খেলেছেন তিনি। তবে লা লিগার শর্ত পূরণের জন্য ২৫ নম্বরের অধিক জার্সি নম্বর ব্যবহার করা যাবে না বলে নতুন জার্সি নম্বর দেওয়া হয়েছে হ্যাজার্ডকে। আর ক্রিস্টিয়ানো রোনালদোর রেখে যাওয়া সাত নম্বর জার্সির থেকে ভাল আর কিই বা হতে পারতো হ্যাজার্ডের জন্য?

কিংবদন্তি রেমন্ড কোপাকে দিয়ে শুরু হয় রিয়াল মাদ্রিদের ৭ নম্বর জার্সির পথচলা। এরপর একে একে পরেছেন জুয়ানিতো, এমিলিও বুত্রাগুয়েন, রাউল গঞ্জালেজ আর ক্রিস্টিয়ানো রোনালদোর মতো তারকারা। আর তাই তো রিয়ালের ইতিহাস বহনকারী এই জার্সির ভারটাও অনেক বেশি। রাউল আর ক্রিস্টিয়ানো এই জার্সির মহত্ত¡ বাড়িয়ে দিয়েছেন হাজার গুণে। আর তাই তো এই জার্সিই তুলে দেওয়া হয়েছে এডেন হ্যাজার্ডের কাঁধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদোর

১১ ডিসেম্বর, ২০১৭
২৪ ডিসেম্বর, ২০১৬
১৮ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন