Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মঠবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষসহ ৬ শিক্ষককে সর্বহারা পরিচয় দিয়ে চাঁদা দাবী

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ৯:৫৩ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষসহ ৬ শিক্ষককে সর্বহারা পরিচয় দিয়ে মোটা অংকের চাঁদা দাবী করা হয়েছে। সরকারী কলেজ অধ্যক্ষ মো. গোলাম মোস্তফা শনিবার নিরাপত্তা ও প্রতিকার চেয়ে থানায় সাধারণ ডায়রি করেছেন।

থানা ও কলেজ সূত্রে জানাযায়, সর্বহারা পরিচয়ে একটি চক্র গত কয়েকদিন ধরে পর্যায়ক্রমে মঠবাড়িয়া সরকারী কলেজের ৬ শিক্ষকের কাছে মোবাইল ফোনে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে। হুমকি প্রাপ্ত শিক্ষকরা হলেন, অধ্যক্ষ মো. গোলাম মোস্তফা, সহযোগী অধ্যাপক (হিসাব বিজ্ঞান) মো. আসাদুজ্জামান, সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা বিভাগ) মো. আব্দুল জব্বার, সহকারী অধ্যাপক (অর্থনীতি বিভাগ) সঞ্জিৎ বল, সহকারী অধ্যাপক (দর্শন বিভাগ) পবিত্র কুমার ও সহকারী অধ্যাপক (বাংলা বিভাগ) জাহিদুল হাসান আকন সুমন। চাঁদা দিতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট শিক্ষক পরিবারের সদস্যসহ সমূলে হত্যার হুমকি দেয় কথিত সর্বহারারা।

এ বিষয়ে মঠবাড়িয়া সরকারী কলেজ অধ্যক্ষ গোলাম মোস্তফা চাঁদা দাবি ও প্রাণনাশের হুমকির কথা স্বীকার করে বলেন, এঘটনার পর ভুক্তভোগী শিক্ষক ও তার পরিবারের স্বজনরা চরম উৎকণ্ঠার মধ্যে পড়েছেন। নিরাপত্তা ও প্রতিকার চেয়ে মঠবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

এ বিষয়ে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুলাহ শিক্ষকদের জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা প্রযুক্তি ব্যবহার করে অনুসন্ধান চালাচ্ছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ