Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

২০ কিলো ওজন কমাবেন! বিশেষ ডায়েটে আমির খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১১:১৯ এএম

আমির খান বলিউডের সেই তারকা-অভিনেতাদের একজন যাঁরা চরিত্রের প্রয়োজনে পৃথিবীর শেষ প্রান্ত পর্যন্ত যেতে রাজি। অতীতে চরিত্রের জন্য একাধিকবার ওজন কমিয়েছেন আবার ওজন বাড়িয়েছেন। বিশেষত ‘দঙ্গল’-এর সময় তাঁর নিজের শরীরের উপর এই এক্সপেরিমেন্ট তো বলিউডের ফ্যানদের অজানা নয়। নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’-র জন্য আবারও ওজন ঝরাতে চলেছেন তারকা।

এই বছরের নভেম্বর মাস থেকেই শুটিং শুরু হওয়ার কথা ‘লাল সিং চাড্ডা’-র। হলিউডের সর্বকালের অন্যতম কাল্ট ছবি ‘ফরেস্ট গাম্প’-এর ভারতীয় রিমেক হতে চলেছে এই ছবি। নব্বই থেকে মিলেনিয়াম পেরিয়ে সাম্প্রতিক সময় পর্যন্ত দেশের সমাজ-রাজনৈতিক পরিবর্তন থাকবে প্রেক্ষাপটে। আর এই গোটা সময়ে একটি চরিত্রের বিবর্তনই হবে ছবির মূল প্রতিপাদ্য। ঠিক যেমন দেখা গিয়েছিল টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ ফিল্মে।

সেখানেও একটি চরিত্রের শৈশব থেকে, সদ্য যৌবন পেরিয়ে চল্লিশোর্ধ্ব পর্যায় পর্যন্ত একটি যাত্রা ছিল। আমির ঠিক তেমনই একটি যাত্রার মধ্যে দিয়ে যেতে চলেছেন ‘লাল সিং চাড্ডা’-তে। ওই ছবিতে যেমন চরিত্রের প্রবীণ চেহারার লুক থাকবে, পাশাপাশি চরিত্রের সদ্য যুবক লুকটিও থাকবে চিত্রনাট্যের প্রয়োজনে। সেই তরুণ ‘লাল সিং চাড্ডা’-র জন্যেই ২০ কেজি ওজন কমাবেন আমির খান।

ইতোমধ্যেই ওজন ঝরানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আমির অত্যন্ত পরিকল্পনামাফিক কাজ করতে পছন্দ করেন। নিজেকে সব সময়েই কঠিন কোনও রুটিনে বাঁধতে পিছপা হন না। মিস মালিনী ডট কম-এর একটি প্রতিবেদন অনুযায়ী, আমিরের ডায়েট থেকে বাদ পড়েছে প্রায় সব রকম সুখাদ্য এবং এই ডায়েট এখন চলবে বেশ অনেকদিন।

ওই প্রতিবেদন অনুযায়ী, আমির তিনটি জিনিস খাচ্ছেন শুধু এখন– রুটি, সবজি আর প্রোটিন জাতীয় কিছু খাবার। বলা বাহুল্য প্রোটিন জাতীয় খাবার বলতে এখানে রোগান জোশ অথবা চিকেন বাটার মশালা ধরনের কিছু বোঝানো হয়নি। সাধারণত ওজন ঝরানোর সময় সেদ্ধ চিকেনের উপর নির্ভর করা হয়। আবার অনেক ডায়টিশিয়ানরা প্রোটিন ড্রিংক দিয়ে থাকেন। সেই সব খুঁটিনাটি তথ্য এখনও পাওয়া যায়নি।

তবে এটা ঠিক যে গড়পরতা মানুষের পক্ষে শুধু রুটি-সবজি ও প্রোটিন ড্রিংক খেয়ে এক মাস কেন, এক সপ্তাহ কাটানো বেশ মুশকিল। মডেল ও অভিনেতা-অভিনেত্রীদের অনেকেই এই দুরূহ কাজটি মাসের পর মাস করে থাকেন। তবেই না অমন হা করে তাকিয়ে থাকার মতো চেহারাখানা হয়। আপাতত অপেক্ষা ওজন ঝরানোর পরে আমিরের নতুন লুকের।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ