Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ : মেয়র সাঈদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১:৩০ পিএম

কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যেই অপসারণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। রোববার (১১ আগস্ট) জাতীয় ঈদগাহ মাঠের সার্বিক প্রস্তুতি পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন।

মেয়র বলেন, জাতীয় ঈদগাহ মাঠে মশার ওষুধ ছিটানো হয়েছে। আগামীকাল আবারও ছিটানো হবে। এরই মধ্যে কোরবানির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈদের প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে।

তিনি আরও বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়াজনিত কোনো সমস্যা দেখা দিলে সেটি সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

সাঈদ থোকন বলেন, এ বছর কম-বেশি এক লাখ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া কম-বেশি পাঁচ হাজার মহিলার জন্যও বিশেষ ব্যবস্থা রাখা আছে। এ ময়দানের বৃষ্টির পানি নিষ্কশনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থাও করা হয়েছে। মুসল্লিদের নিরাপত্তার জন্য বজ্র প্রতিরোধক দণ্ড বসানো হয়েছে।

ডেঙ্গু রোগে যারা আক্রান্ত ও নিহত হয়েছেন তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে জানিয়ে সাঈদ খোকন বলেন, ডেঙ্গু আক্রান্তের পরিবার এবং যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের সবার জন্য অনেক সমবেদনা রয়েছে। আমরা তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া করার জন্য ঈমাম সাহেবদের কাছে অনুরোধ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ