Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে জমে উঠেছে কোরবানির পশুর হাট, সহনীয় পর্যায়ে দাম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ৫:১৬ পিএম

ময়মনসিংহের ফুলপুরে জমে উঠেছে কোরবানির পশুর হাট। ক্রেতা-বিক্রেতার পদচারণায় উপজেলার কোরবানির পশুর হাটগুলো ছিল মুখর। দরকষাকষি করে গরু-ছাগলসহ কোরবানির পশু বেচাকেনা চলছে। বাজার ঘুরে দেখা গেছে, মাঝারি আকারের গরুর চাহিদা বেশি। কুরবানীর পশুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন ক্রেতা-বিক্রেতারা। বিক্রেতারা বলছেন, একটি গরুর দাম যা হওয়া দরকার তাই আছে। স্বাভাবিক দামেই তারা গরু বিক্রি করছেন।

আজ রবিবার উপজেলার আমুয়াকান্দা বাজার ও আজ শনিবার ভাইটকান্দি বাজারে সরেজমিন ঘুরে দেখা যায়, প্রচুর কুরবানীর পশু কেনা বেঁচা হয়েছে। ভাইটকান্দি বাজারে সর্বোচ্চ আড়াই লাখ টাকায় একটি গরু বিক্রি হয়েছে বলে জানান তহসিলদার হারুনুর রশিদ। দরে অধিকাংশ ক্রেতা বিক্রেতাই খুশি।

ফুলপুর উপজেলার সঞ্চুর গ্রামের কৃষক আবু হানিফা তার গরুটি বিক্রি করেছেন ৭২ হাজার টাকায়। তিনি বলেন, এর আগে গরুডা আমুয়াকান্দা বাজারে নিছলাম। হেইনো ৭২ হাজার দাম অইছিন। আজগাও বাহাত্তর হাজারই। লাভ-লস সম্বন্ধে জানতে চাইলে তিনি বলেন, লুকসান অইতো কেয়া? এইডা আমার গোয়ালির বাছুর। মারা দেওড়া গ্রামের কালুর গরুটি ১ লাখ ৫০ হাজার দাম হলেও বিক্রি করছেন না। এর আগে তার গরুটি ১ লাখ ৬০ হাজার টাকা দাম হয়েছিল বলে তিনি ওই দরটির অপেক্ষা করছেন। কাজিয়াকান্দা গ্রামের গরু ব্যবসায়ী নজরুল ইসলাম বলেন, ১ লাখ ২৫ হাজার টাকা দিয়া গরুডা কিনছিলাম। অহন এর কাছাকাছি দাম হচ্ছে। আর কিছু অইলেই ছাইড়া দেয়াম।

নকলা উপজেলার হাসনখিলা তারাকান্দা গ্রামের আকরাম নামে এক কৃষকের সাথে কথা হলে তিনি একটু লসে আছেন বলে জানান। তার গরুটি ১ লাখ ৫ হাজার টাকা দাম হলেও সন্ধ্যা ঘনিয়ে আসলেও বিক্রি করছিলেন না। জানতে চাইলে তিনি বলেন, গত ৮মাস আগে ৮০ হাজার টাকা দিয়ে গরুটি কিনেছি। আরও ২৭ হাজার টাকা এর পিছনে খরচ হয়েছে। এখনও ২ হাজার টাকা লস আছে আর শ্রম তো আছেই। ফুলপুর কলেজ রোডের মোফাজ্জল হোসেন ৭৫ হাজার টাকায় একটি গরু কিনতে পেরে খুশি। তিনি বলেন, ইন্ডিয়ান গরু বাজারে উঠলে দাম আরো কম থাকতো।

ভাইটকান্দি বাজারে গরু কিনতে গিয়েছিলেন ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী। তিনি বলেন, গরুর দাম সহনীয় পর্যায়েই রয়েছে। তবে মাঝারি গুলোর দাম তুলনামূলক একটু বেশি। কারণ ওগুলোর ক্রেতা বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশুর হাট

৮ জুলাই, ২০২২
২০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ