Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে -নোমান

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকার বিএনপি ও জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেছে। ওয়ান ইলেভেনের সময় ফখরুদ্দীন-মইনুদ্দিনের সরকারও বিএনপিকে নিশ্চিহ্ন করার অপচেষ্টা করে ব্যর্থ হয়েছিল। হাসিনাও ব্যর্থ হবে কারণ বিএনপির শেকড় হচ্ছে তৃণমূল পর্যায়ে বিস্তৃত ও শক্তিশালী।
বেগম খালেদা জিয়ার নামে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের প্রতিবাদে জাতীয়তাবাদী শ্রমিকদলের চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে গতকাল শুক্রবার নাসিমন ভবনস্থ বিএনপি অফিস চত্বরে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। সরকারের পায়ের নীচে মাটি নেই। সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য একদিকে মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদেরকে দমন করছে, অন্যদিকে ঢাকা থেকে শহীদ জিয়ার মাজার অপসারণ করার আস্ফালন করছে।
আবদুল্লাহ আল নোমান বলেন, তত্ত¡াবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবীতে আমাদের আন্দোলন এখনো চলমান আছে। গণ-আন্দোলন কখনো ব্যর্থ হয় না উল্লেখ করে তিনি বলেন, স্বৈরাচারের পতন গণ-অভূত্থ্যাণে হয় তবে অনেক সময় নীরব বিপ্লবের মাধ্যমে স্বৈরাচারের পতন ঘটে থাকে। সময়ই বলে দেবে এই সরকারের পতন কিভাবে হবে। সরকার আদালতকে রিমোর্ট কন্টোলের মাধ্যমে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। বিচার বিভাগের স্বাধীনতা এখন অনেকটা অর্থহীন হয়ে পড়েছে। প্রধান বিচারপতির বক্তব্যে সরকারের শীর্ষ পর্যায়ে গাত্রদাহ শুরু হয়েছে। সুরঞ্জিত সেন গুপ্ত প্রধান বিচারপতিকে ধমক দিয়ে কথা বলেছেন।
বিভাগীয় শ্রমিকদলের সভাপতি এএম নাজিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইন। এছাড়া সমাবেশে বিএনপি, যুবদল, ছাত্রদল মহিলাদল ও শ্রমিকদলের কেন্দ্রীয়, মহানগর ও থানা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে -নোমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ