Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

ভারতের আরএসএস নাৎসিদের অনুসারী -ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৯, ১:৫৫ পিএম

ভারতের হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) চরম সমালোচনা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার কাশ্মীর সম্পর্কে এক টুইট বার্তায় তিনি লিখেছেন, নাৎসির আদর্শেই আরএসএস অনুপ্রাণিত।

ইমরান খান বলেন, ‘আরএসএস হিটলারের নাৎসি বাহিনীর অনুসরণ করে। সেই আদর্শ মেনেই তারা ভারত অধিকৃত কাশ্মীরে চালাচ্ছে কারফিউ ও বর্বরতা। এর পরে সেখানে গণহত্যা হবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। এর পরই বিশ্ব নেতাদের দিকেও প্রশ্ন তুলেছেন পাক প্রধানমন্ত্রী। এ বিষয়ে টুইটে ইমরান খান লিখেছেন, গোটা বিশ্ব কি এবারও চুপ করে দেখবে, ঠিক যেভাবে জার্মানে হিটলারকে চুপ করে দেখা হয়েছিল?

গত ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা (ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ) বাতিল করে দিয়েছে। একই সঙ্গে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুটি অঞ্চল কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হয়েছে।

কাশ্মীরী সংগঠনগুলো বলেছে, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের অর্থ হলো সেখানকার অধিবাসীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা। জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এরপরও সেখানে বিক্ষোভ হয়েছে বলে খবর পাওয়া গেছে। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ