Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

দুটি সিদ্ধ ডিমের দাম ১৭০০ রুপি!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৯, ২:১১ পিএম

কলার পর এ বার ডিম। দিন কয়েক আগেই পাঁচ তারা হোটেলে দু’টি কলার দাম ৪৪২ রুপি নেওয়ার প্রতিবাদ করেছিলেন অভিনেতা রাহুল বোস। রাহুলের সেই ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এ বার দুটি ডিম সেদ্ধর জন্য ১৭০০ রুপি দাম নিল মুম্বইয়ের ফোর সিজন্স হোটেল। না, সোনার ডিম নয়, সাধারণ মুরগির ডিম! বিলের ছবি তুলে টুইটারে পোস্ট করলেন মুম্বাইয়ের ফটোগ্রাফার। ডিমের অস্বাভাবিক দাম দেখে চক্ষু ছানাবড়া নেটিজেনদের। নিমেষে টুইটারে ভাইরাল হয়ে যায় ডিমের দাম।

টুইটে অভিনেতা রাহুল বোসকেও ট্যাগ করেন ওই ব্যক্তি। লেখেন, "দুটি ডিমের দাম ১৭০০ টাকা, আন্দোলন করা যাক?"

শুধু ডিম সেদ্ধই নয়, দুটি অমলেটেরও দাম ধরা হয়েছে ১৭০০ টাকা। তার সঙ্গে ঠান্ডা পানীয়েরও অনেকটাই বেশি দাম ধরা হয়েছে। তার সঙ্গে বসেছে ১৮% জিএসটি (গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স)। সব মিলিয়ে ৩টি ঠান্ডা পানীয়, ৪টি অমলেট ও ২টি ডিম সেদ্ধর বিল দাঁড়িয়েছে ৬,৯৩৮ রুপি।

পাঁচ তারা হোটেলের নাস্তার এই বিলের প্রতিবাদে সরব হয়েছেন নেটিজেনরা। ডিমটি গল্পে পড়া সোনার ডিম কি না, তাই নিয়েও মস্করা করেছেন অনেকে।

তবে, অনেকে ডিমের অবিশ্বাস্য দামের পেছনে যুক্তিও দিতে চেয়েছেন। কারও কারও মতে, শুধু ডিম নয়, পাঁচ তারা হোটেলে পরিষেবা ও অভিজাত পরিবেশের কারণেও নেওয়া হয় অতিরিক্ত দাম।

সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ