Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

এক ম্যাচে লারার দুই রেকর্ড ভাঙলেন গেইল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৯, ৩:৫৮ পিএম

এক ম্যাচে দুটি মাইলফলক ছুঁয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। প্রথমত মাঠে নামার মধ্য দিয়ে একমাত্র ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে ৩০০ ওয়ানডে ম্যাচ খেলার ঈর্শ্বনীয় মাইলফলক স্পর্শ করেন। তার আগে ব্রায়ান লারা ১৯৯০ থেকে ২০০৭ সাল পর্যন্ত খেলেছিলেন ২৯৯ ম্যাচ।

এরপর ব্যাট হাতে ১১ রান করে গেইল হয়ে যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক। এ যাত্রায়ও তিনি ভাঙেন লারার রেকর্ড।

লারা ২৯৯ ওয়ানডে ম্যাচ খেলে করেছিলেন ১০৩৪৮ রান। লারার রেকর্ড ভাঙতে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ৭ রান প্রয়োজন ছিল গেইলের। তিনি করেন ১১ রান। তাতে লারার ১০৩৪৮ রানের রেকর্ডটা ভেঙে যায়।

লারা ২৯৯ ম্যাচ খেলে ১৯টি সেঞ্চুরি ও ৬২টি হাফ সেঞ্চুরি করেন। আর গেইল ৩০০ ম্যাচ খেলে ২৫টি সেঞ্চুরি ও ৫৩টি হাফ সেঞ্চুরি করেন। গেইল অবশ্য আইসিসি বিশ্ব একাদশের হয়ে তিনটি ম্যাচ খেলে ৫৫ রান করেছিলেন।

একমাত্র ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে ওয়ানডেতে ক্রিস গেইল ডাবল সেঞ্চুরিও হাঁকিয়েছিলেন। তাও আবার ২০১৫ বিশ্বকাপের মঞ্চে জিম্বাবুয়ের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন