Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৯, ৬:০৫ পিএম

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছন। আজ রবিবার বিকাল তিনটার দিকে রাজধানীর অ্যাপোলো হসপিটালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে কর্তব্যরত চিকিৎসক নিশ্চিত করেন। নিহত শিক্ষার্থীর নাম রিফাত হোসাইন। তিনি সমুদ্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ী গাজীপুরে এবং ঢাবি সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের অনাবাসিক শিক্ষার্থী ছিলেন।

রিফাতের বন্ধুদের থেকে জানা যায়, রিফাতের পরীক্ষা চলছিলো। এরমধ্যে সে ডেঙ্গুতে অাক্রান্ত হয়। পরে তার অবস্থার অবনতি হলে গত ৯ আগস্ট তাকে অ্যাপোলো হসপিটালে ভর্তি করা হয় এবং রোববার বিকাল তিনটার দিকে সে মৃত্যুবরণ করে। এদিকে হাসপাতালে নিহত শিক্ষার্থী রিফাতের চিকিৎসার বিল আসে ২ লাখ ৭০ হাজার টাকা।

এ ব্যাপারে ঢাবি প্রক্টর প্রফেসর ড. একেএম গোলাম রাব্বানী বলেন, অামরা অত্যন্ত ব্যথিত ও মর্মাহত। ঈদের এক দিন অাগে অামাদের এমন খবর শুনতে হবে সেটা অামরা ভাবতেও পারিনি। অামরা রিফাতের পরিবারের পাশে অাছি এবং হাসপাতালে যে বিল এসেছে তা যাতে অর্ধেকে কমিয়ে অানা যায় সে চেষ্টা করছি।

সমুদ্র বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো.জোবায়ের আলম বলেন, রিফাত ডেঙ্গুতে অাক্রান্ত হওয়ার পর তাকে গাজীপুরের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। এর কয়েকদিন পর তার অবস্থার অবনতি হলে তাকে এপোলো হসপিটালে ভর্তি করা হয়। অাজ বিকালের দিকে সে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সে মৃত্যুবরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুতে মৃত্যু


আরও
আরও পড়ুন