Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

কাশ্মীরি ভাইদের পাশে পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৯, ৭:২১ পিএম

কাশ্মীর ইস্যুতে বর্তমানে ভারত সরকারের নীতির বিরুদ্ধে শুরু থেকেই সরব পাকিস্তান। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর প্রসঙ্গে সমগ্র জাতিকে একতাবদ্ধ করেছেন। ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ছাড়াও ইসলামি ভ্রাতৃত্ববোধ থেকে কাশ্মীরি ভাইদের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। সাবেক ক্রিকেটার শোয়েব আকতার ও শহীদ আফ্রিদি।

গত সোমবার ঈদের মোনাজাতে শেষে ‘গোটা পাকিস্তান কাশ্মীরি ভাইদের পাশে আছে’ বলে মন্ত্রব্য করেছেন পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি নামাজ শেষে জানান, ‘কাশ্মীরিদের দুঃখ-দুর্দশা আমরা যেন একসঙ্গে ভাগ করে নিতে পারি। আর এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে সর্বশক্তিমান আল্লাহ যেন তাদের সাহায্য করেন, সেই দোয়াই করি।’

এর আগে জম্মু এবং কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ ও ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের কিছু পরেই টুইট করে এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন সাবেক পাকিস্তানি সাবেকঅলরাউন্ডার শাহিদ আফ্রিদি। বিনা প্ররোচনায় কাশ্মীরে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হয় বলে উল্লেখ করেন আফ্রিদি। জাতিসঙ্ঘের নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক। আন্তর্জাতিক স্তরে এই বিষয়টি তুলে ধরার আর্জিও জানান।

কাশ্মীরি ভাইদের প্রতি সংহতি প্রকাশ করে টুইট করেন পাকিস্তানী গতিতারকা শোয়েব আকতার, ‘আমরা তোমাদের পাশে আছি। ঈদ মোবারক। আমরা তোমাদের স্বাধীনতার প্রার্থনা করি আর বাঁচার জন্য এটা কী দারুণ লক্ষ্য।’



 

Show all comments
  • MILON ১৫ আগস্ট, ২০১৯, ১২:২৯ এএম says : 0
    GOOD JOB BROS.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন