Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় জেএমবি সদস্য যশোরে ডাকাত নিহত

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল পুলিশের সাথে বন্দুকযুদ্ধে পৃথক ঘটনায় বগুড়ায় জেএমবি সদস্য ও যশোরে ডাকাত নিহত হয়েছে।
বগুড়া অফিস জানায়, বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে হামলার সাথে সরাসরি জড়িত জেএমবি সদস্য কাউছার আলী (২৫) পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। সে জয়পুরহাটের কমরগ্রামের আমির আলীর ছেলে। বুধবার ভোররাতে শিবগঞ্জের বুড়িগঞ্জ ইউনিয়নের জামতলী ব্রীজের নিকটে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় দুই পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি, ২টি গুলি খোসা, ৫টি হাতবোমা, ২টি ছোরা, একটি চাপাতি উদ্ধার করেছে।
জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) গাজিউর রহমান জানান, নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাতুল মুজাহেদিন জেএমবি) সদস্য মঙ্গলবার দিবাগত শেষে শিবগঞ্জ উপজেলার কোনো একটি স্থাপনায় হামলা চালাতে পারে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল শিবগঞ্জ-পীরব সড়কের বুড়িগঞ্জ ইউনিয়নের জামুরহাট-জামতলী ব্রীজের কাছে অবস্থান নিয়ে ওঁৎ পেতে থাকে। ভোররাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ৩-৪ জন যুবক ব্যাগ হাতে ব্রীজের কাছাকাছি এলে পুলিশ তাদের থামতে বলে। এসময় ওই যুবকরা পুলিশকে লক্ষ করে কয়েকটি হাতবোমা নিক্ষেপ করে। এসময় পুলিশ পাল্টা গুলি চালালে জেএমবি সদস্যরাও গুলি করতে করতে পালাতে থাকে। একপর্যায়ে গোলাগুলি থেমে যাওয়ার পর স্থানীয়দের সহযোগিতায় গুলিবিদ্ধ জেএমবি সদস্য কাউছারকে আটক করে পুলিশ। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে পুলিশের নিকট সংরক্ষিত ছবি দেখে তারা নিশ্চিত হয় যে নিহত যুবক জেএমবি সদস্য এবং সে শিয়া মসজিদে বন্দুক হামলায় সরাসরি জড়িত ছিল। বন্দুকযুদ্ধে পুলিশের দুই কনস্টেবল আবু রায়হান ও আলতাফ হোসেন হাতবোমার স্প্রিন্টারের আঘাতে আহত হয়েছে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত জেএমবি সদস্যের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।
যশোরে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত
যশোর ব্যুরো জানায়, যশোরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। মঙ্গলবার গভীর রাতে যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়া সিনজেনটা অফিসের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ডাকাতের লাশ ও অস্ত্র গুলি উদ্ধার কওে বলে কোতয়ালি মডেল থানা পুলিশ জানায়।
অফিসার ইনচার্জ ইলিয়াস হোসেন জানান, মঙ্গলবার রাত আড়াইটার দিকে যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়া সিনজেনটা অফিসের কাছে একদল ডাকাত মহাসড়কে গাছ ফেলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালালে ডাকাতরা পুলিশকে লক্ষ করে গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলিবর্ষণ করে। একপর্যায়ে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে এক ডাকাতের লাশ উদ্ধার এবং ১টি পাইপগান ও ১ রাউন্ড গুলি জব্দ করা হয়। তবে নিহত ডাকাতের নাম-পরিচয় এখনও জানা যায়নি। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়ায় জেএমবি সদস্য যশোরে ডাকাত নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ