Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ: এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি। কারণ বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি স্বাধীন বাংলাদেশ ও একটি স্বাধীন জাতিসত্ত্বা। বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ। গতকাল দুপুরে রাজধানীর মতিঝিলে পানি উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে পানি উন্নয়ন বোর্ড আয়োজিত কোরআন তেলওয়াত, দোয়া ও মিলাদ মাহফিল পূর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

শামীম বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। এজন্যই বিশ্বে শেখ মুজিবের দেশ হিসেবে বাংলাদেশ পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্বনেতা হতেন। তাইতো দেশীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়েছিল। তিনি বলেন, এই শোকের মাসে আমাদের শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবো।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম বলেন, পাকিস্তানি দোসর ঘাতকের দল মনে করেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে তার নাম চিহ্ন মুছে দেবে। কিন্তু পারেনি। কারণ স্বাধীণতায় বিশ্বাসী বাংলাদেশের প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। আজকে শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। পাকিস্তানি দোসর বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। তিনি বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবেন তিনি।
উপমন্ত্রী শামীম বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে রায় চুড়ান্ত করার প্রক্রিয়া এগিয়ে চলছে। আর ২১ আগস্টের খুনি ও ঘাতকদের বিচারও এই দেশেই হবে ইনশাআল্লাহ। পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হাসান। এ সময় পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন স্তরের কর্মকতা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ