Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

বাংলাদেশ সফরে নিষিদ্ধ শেহজাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

চলতি মাসের শেষে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান দল। তবে সে দলে থাকছেন না উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ তা এক প্রকার নিশ্চিত। কারণ নীতিমালা ভঙ্গের দায়ে এ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এবিসি)। পাশাপাশি কেন্দ্রীয় চুক্তিও স্থগিত ঘোষণা করা হয়েছে তার।

মূলত বিশ্বকাপের মাঝে শৃঙ্খলতাজনিত সমস্যার শেহজাদকে নিষিদ্ধ করেছেন এবিসি। এ নিয়ে কথা বলতে তাকে ডেকেছিল বোর্ডটি। ২০ থেকে ২৫ জুলাইয়ের মধ্যে শৃঙ্খলা কমিটির সামনে হাজির হতে বলেছিল এসিবি। কিন্তু তাতে পাত্তাই দেননি তাতে সাড়া দেননি এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। তাই অনির্দিষ্ট সময়ের জন্য তাকে নিষিদ্ধই করে এবিসি। তবে ঈদের ছুটির পর এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবে এসিবির শৃঙ্খলা কমিটি।

শেহজাদের বিপক্ষে মূল অভিযোগ, বোর্ডকে না জানিয়ে একাধিকবার বিদেশ ভ্রমণ করেছেন। এর কারণ হিসেবে অনুশীলনের কথা বলেছিলেন শেহজাদ। এসিবি অবশ্য তার যুক্তি আমলে নিচ্ছে না। সরাসরি জানিয়ে দিয়েছে, ‘দেশের মধ্যেই ক্রিকেটারদের অনুশীলন করার পর্যাপ্ত সুবিধা রয়েছে, তাই দেশের বাইরে যখন-তখন যাওয়ার কোনো প্রয়োজন নেই।’

সবমিলিয়ে সময়টা খুব বাজেই যাচ্ছে শেহজাদের। চোটে পড়ে বিশ্বকাপের মাঝপথে দল থেকে বাদ পড়েন তিনি। যদিও শেহজাদের দাবি, চোট নয়, ইচ্ছে করে বাদ দেওয়া হয়েছে তাকে। তাই সামাজিক মাধ্যমে লাইভে এসে আফগান ক্রিকেট বোর্ডকে এক হাত নিয়েছিলেন তিনি। এমনকি ক্রিকেট ছেড়ে দেওয়ার হুমকিও দিয়েছিলেন।

আগামী ৩০ আগস্ট প্রথমবারের মতো বাংলাদেশে টেস্ট ম্যাচ খেলতে আসছে আফগানিস্তান। অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হওয়ার আগামী ৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টে খেলার সম্ভাবনা নেই শেহজাদের। এমনকি বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজেও থাকতে পারছেন না তিনি।

 



 

Show all comments
  • হাসান ১৫ আগস্ট, ২০১৯, ১:০০ এএম says : 0
    একবার এবিসি আরেকবার এসিবি (সেইম ২বার) ভুল হয় কিকরে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেহজাদ
আরও পড়ুন