Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

চামড়া সিন্ডিকেট ভেঙে দেয়ার দাবিতে বাসদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০৪ এএম

চামড়া সিন্ডিকেট বন্ধ ও সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। দলটির ঢাকা মহানগর কমিটির উদ্যোগে গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাসদের ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ, সদস্য সচিব জুলফিকার আলী, বাসদ ছাত্র সংসদ ঢাকা মহানগর কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন, সদস্য খালেকুজ্জামান লিপন, শম্পা বসু, আহসান হাবীব বুলবুল প্রমূখ।
বজলুর রশীদ ফিরোজ বলেন, যখনই আমরা কোনো বিষয়ের সঙ্গে সিন্ডিকেটের নাম শুনেছি তারা সেই বিষয়টিকে ধ্বংস করে দিয়েছে। তেমনি এখন দেশীয় চামড়া শিল্পকে ধ্বংস করে দিচ্ছে এই সিন্ডিকেট। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এমনটা হতে দেওয়া যায় না। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, তারা যেন এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়। তবে সরকার আবার যেভাবে চামড়া বিদেশে রপ্তানির আদেশ দিয়েছে, সেখানে এই শিল্প রক্ষায় সরকারের সদিচ্ছা নিয়ে আমরা সন্দিহান।
জুলফিকার আলী বলেন, ইদানিং আমরা দেখছি যখনই কিছু জিনিসের ফলন ভালো হয় তখনই সিন্ডিকেট তৈরি হয় এবং ওই জিনিসের দাম এতটা কমিয়ে আনেন যে প্রান্তিক পর্যায়ের মানুষেরা নিঃস্ব হয়ে যান। ধানের বেলায় দেখেছি কৃষকেরা দাম পায়নি। কিছুদিন পর পাট কাটা হবে। আমাদের আশঙ্কা তখনও এমনটা হয় কিনা। ##



 

Show all comments
  • Md anwar ১৫ আগস্ট, ২০১৯, ৫:৫৫ এএম says : 0
    বন্ধু প্রতিম দেশের বন্ধুত্ত রক্ষারথে এ কাজটি করা হরছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন