Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

লালবাগে পলিথিন কারখানায় আগুন : নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৫ ইউনিট

পুরান ঢাকা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর লালবাগের পোস্তা এলাকায় একটি পলিথিন কারখানায় আগুন লেগেছে। বুধবার (১৪ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে তাদের ১৫টি ইউনিট কাজ করছে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

আতাউর রহমান বলেন, লালবাগ পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় একটি পলিথিন ও প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

তবে ফায়ার সার্ভিস ও পুলিশ ভবনটির আশপাশের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে বলেও জানান তিনি। স্থানীয়রা জানায়, প্লাস্টিক সামগ্রীতে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা দাউ দাউ করে জ্বলতে থাকে। আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। ভয়ে আশপাশের বাসিন্দারা চিৎকার করতে করতে দৌড়ে পালাতে থাকেন। চারিদিকে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

এদিকে, কারখানার ভেতরে কেউ আটকা পড়েছে কিনা, তা নিশ্চিত হতে পারেনি ফায়ার সার্ভিস। তাদের ধারণা, ঈদের বন্ধের কারণে হয়তো ভেতরে কেউ নেই।

চকবাজার থানার ওসি সোহরাব হোসেন জানান, রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ