Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

সুপার কাপে সুপার হিরো আদ্রিয়ান

চেলসিকে হারিয়ে শিরোপা লিভারপুলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ৪:৪২ এএম

নির্ধারিত সময় থাকল ১-১ সমতা। ম্যচ গড়াল অতিরিক্ত সময়ে। সেখানে ব্যবধান বাড়লেও ড্রয়ের বৃত্তে বন্দী থাকলো ম্যাচের ভাগ্য। জয়-পরাজয় নির্ধারিত হলো টাইব্রেকারে। যেখানে চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতে নিয়েছে লিভারপুল। তাতে ইয়ুর্গেন ক্লপের দলটির জয় ৫-৪ গোলের।

বুধবার রাতে তুরস্কের ইস্তানবুলে অলিভিয়ের জিরুদের প্রথমার্ধের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। দ্বিতীয়ার্ধে সমতা ফেরান সাদিও মানে।

অতিরিক্ত সময়েও একটি করে গোল করে দুই দলই। ৯৫তম মিনিটে লিভারপুলকে এবার এগিয়ে নেন মানে। ছয় মিনিট পরই স্পট কিক থেকে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলকে স্বস্তির সমতা এনে জর্জিনিয়ো। ম্যাচ গড়ায় টাইব্রেকার নামক ভাগ্যপরীক্ষায়।

টাইব্রেকারে পাঁচটি শটেই গোল করে লিভারপুল। চেলসির হয়ে আব্রাহামের নেওয়া শেষ শটটি ফিরিয়ে দেন আদ্রিয়ান। আর তাতেই জয়ের উচ্ছ্বাসে ভাসে লিভারপুল।

প্রতি বছর নতুন মৌসুমের শুরুতে আগের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাজয়ী ও ইউরোপা লিগের চ্যাম্পিয়নের মধ্যে লড়াইটি হয়ে থাকে। এ নিয়ে অষ্টমবারের মতো একই দেশের দুটি ক্লাব খেলল উয়েফা সুপার কাপে। তবে এবারই প্রথম মুখোমুখি হলো দুটি ইংলিশ ক্লাব।

ইতিহাস হয়েছে আরেকটি। এ ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা ফ্রান্সের স্তেফানি ফ্রাপা প্রথম নারী রেফারি হিসেবে উয়েফা আয়োজিত ছেলেদের বড় কোনো প্রতিযোগিতায় ম্যাচ পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন