Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কোহলির সেঞ্চুরি, ভারতের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১১:০৩ এএম

পুরো সিরিজ জুড়েই ছিল বৃষ্টির বাগড়া। বুধবারও এর ব্যতিক্রম হয়নি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালান ক্রিস গেইল ও এভিন লুইস। তাদের ঝড়ো ব্যাটিংয়ে বিনা উইকেটে ১০.৫ ওভারে ১১৫ রান করা ওয়েস্ট উইন্ডিজ এরপর বৃষ্টির কবলে পড়ে যায়।


বৃষ্টির কারণে ম্যাচ গড়ায় কার্টল ওভারে। ৩৫ ওভারে সাত উইকেট হারিয়ে ২৪০ রান করে ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে ৪১ বলে আট চার ও ৫টি ছক্কায় সর্বোচ্চ ৭২ রান করেন গেইল। এছাড়া ২৯ বলে ৪৩ রান করেন লুইস।

ডিএল মেথডে ভারতের টার্গেট দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৫ রান। দলীয় ২৫ রানে ফেরেন ওপেনার রোহিত শর্মা। দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ানের সঙ্গে ৬৬ রানের জুটি গড়েন বিরাট কোহলি। বিশ্বকাপের চোট থেকে ফিরে ধাওয়ান আগের ম্যাচে আউট হন ২ রানে। বুধবার ফেরেন ৩৬ বলে ৩৬ রান করে।

শিখর ধাওয়ানের বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ফ্যাবিয়ান এলানের স্পিনে বিভ্রান্ত রিশব প্যান্ট। গোল্ডেন ডাক পান তিনি। ৯২ রানে তিন ব্যাটসম্যানের বিদায়ের পর চতুর্থ উইকেটে শ্রেয়াস আয়ারের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান অধিনায়ক রিবাট কোহলি।

৪১ বলে ৬৫ রান করে শ্রেয়াস আউট হলেও অন্যবদ্য সেঞ্চুরি করেন কোহলি। তার ২৩৯তম ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম সেঞ্চুরির সুবাদে ১৫ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিশ্চিত করে ভারত। দলের হয়ে ৯৯ বল খেলে ১৪টি চারের সাহায্যে ১১৪ রানের হার না মানা ইনিংস খেলেন কোহলি।

উইন্ডিজের বিপক্ষে এই জয়ে ২-০ ব্যবধানে ওয়ানডে ট্রফি নিজেদের করে নেয় বিরাট কোহলিরা। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবীয়দের ৩-০ ব্যবধানে পরাজিত করে ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ