Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না : বাণিজ্যমন্ত্রী

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ৪:১১ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। এক পার্শ্বে ফাঁসির মঞ্চ অন্য দিকে ক্ষমতা কিন্তু বঙ্গবন্ধু ফাঁসির মঞ্চ বেছে নিয়েছেন।‘ বৃহস্পতিবার দুপুরে রংপুরের পীরগাছায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। কিন্তু আমার দেশের মীর জাফররা তাকে হত্যা করেছিল।‘

উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধানের সভাপিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মোঃ মাহবুবার রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন ও উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন প্রমুখ।
উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করেন।

দিবসটি পালন উপলক্ষে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোক র‌্যালী, ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত/প্রার্থনা, আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ