Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কাগতিয়া মাদরাসায় শোক দিবস পালিত

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার আল-ফজল মুনিরী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত প্রিন্সিপাল আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক আ.ম.ম জাবের।

শিক্ষার্থীদের পক্ষ থেকে আলোচনায় অংশগ্রহণ করেন এইচ এম আরফাত। শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, খতমে তাহলীল, ফাতেহা শরীফ আদায় ও আলোচনা সভা। আলোচনা সভায় বক্তারা হাজার বছরের ইতিহাসের সবচেয়ে মর্মান্তিক ১৫ আগস্টের সেই রাতে শাহাদাত বরণকারী সকল সদস্যসহ সকল মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতির জনকের পুরো পরিবারকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে, বাংলাদেশের ইতিহাসকে, বাংলাদেশের সংস্কৃতিকে স্তব্ধ করে দিতে চেয়েছিল।

কিন্তু গণতন্ত্রের মানসকন্যা, বঙ্গবন্ধুর রক্তের স্রোতধারা, বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। পরিশেষে মোনাজাতের মাধ্যমে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া মাদরাসায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ